Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় নভেম্বর মাসে ৪১৩ মামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

খুলনা জেলার নয়টি উপজেলা ও মহানগরীর আটটি থানায় নভেম্বর মাসে ৪১৩টি মামলা দায়ের করা হয়েছে। আগের মাস অক্টোবরে মামলার সংখ্যা ছিলো ৪৬১টি। অর্থাৎ নভেম্বরে মামলা কমেছে ৪৮টি।
গতকাল রোববার দুপুরে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্ব করেন। সভায় জানানো হয়- খুলনা জেলার নয়টি উপজেলায় নভেম্বর মাসে মোট ১৯৪টি মামলা দায়ের হয়েছে। আগের মাস অক্টোবরে এ সংখ্যা ছিলো ২১৫টি। অর্থাৎ নভেম্বরে এ সংক্রান্ত মামলা কমেছে ২১টি।
এছাড়া মহানগরীর আটটি থানায় নভেম্বর মাসে রাহাজানি, চুরি, খুন, ধর্ষণ, নারী, শিশু নির্যাতন ও মাদকদ্রব্যসহ মোট ২১৯টি মামলা দায়ের হয়েছে। গত অক্টোবরে এ সংখ্যা ছিল ২৪৬টি। সে হিসেবে নভেম্বরে এ সংক্রান্ত মামলা কমেছে ২৭টি। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, নির্বাচনী প্রচারণায় কোনো প্রতিদ্ব›দ্বী প্রার্থী মোটরসাইকেল শোডাউন করতে পারবে না। প্রত্যেক প্রার্থীকে নির্বাচনী সব আচারণবিধি অবশ্যই মেনে চলতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সভায় জেলা ম্যাজিস্ট্রেট জানান, খুলনা-২ আসনে প্রথমবারের মতো সবগুলো কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। জনসচেতনতার লক্ষ্যে এরইমধ্যে ইভিএম প্রদর্শনী শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪১৩ মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ