Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খাালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। গতকাল (রোববার) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। দুপুর আড়াইটায় মিছিলটি কাঁটাবন মোড় থেকে শুরু হয়ে নীলক্ষেতে গিয়ে শেষ হয়। মিছিলে রুহুল কবির রিজভী ছাড়াও ছাত্রদলের সহ-সভাপতি হুমায়ুন কবির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সাংগঠনিক সম্পাদক সঞ্জয় দে রিপন ও সাহেল আহমেদসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোচ্চার কন্ঠে মিছিলে মূহুর্মূহু শ্লোগান দেন। এর আগের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেয়ার প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার ইসির অস্থায়ী এজলাসে শুনানি শেষে দ্বিধাবিভক্ত রায় দিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর তিনটি আসনেই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে। শুনানিতে ইসির ৫ কমিশনারের মধ্যে ৪জন বাতিলের পক্ষে রায় দেয় এবং কমিশনার মাহবুব তালুকদার বৈধ রাখার পক্ষে রায় দেয়। বেগম খালেদা জিয়া ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।



 

Show all comments
  • Engr Amirul Islam ১০ ডিসেম্বর, ২০১৮, ১০:১২ এএম says : 0
    Except Mahbub all are .......................
    Total Reply(0) Reply
  • রিপন ১০ ডিসেম্বর, ২০১৮, ১১:০১ এএম says : 0
    প্রতিবাদের আওয়াজ বুলন্দ হোক, ছড়িয়ে পড়ুক বাংলার সর্বত্র। একমাত্র জনতার প্রতিরোধই পারে ফ্যাসিস্টের পতন ও ক্ষমতা জবরদখলের অপরাধের বিচার করতে। ধন্যবাদ মি. রিজভি ও অংশ নেয়া এক ঝাঁক টগবগে তরুণকে। ঢাবি সংলগ্ন কাঁটাবন থেকে নীলক্ষেত - পরিসর ছোট হলেও দোষের কিছু নেই। দিনে দিনে আজকের এই ছোট্ট পরিসরই বিস্তৃত হয়ে, ছড়িয়ে পড়ে, পুরো বাংলা হয়ে যাবে প্রতিবাদের প্রতিরোধের বাংলা। "নীড় ছোট, ক্ষতি নেই; আকাশ তো বড়!" ইবনে বতুতার হাজার হাজার মাইলের পর্যটন শুরু হয়েছিল ঘর থেকে বাইরে ছোট্ট একটিমাত্র কদম ফেলার মাঝ দিয়ে। জিয়ার ভালোবাসার ধানের শীষ হিন্দোল তোলে আজও বাংলার অবারিত প্রান্তরে, দোল তোলে আপামর মেহনতি মানুষের হৃদয়ের গভীরে। "কীর্তিমানের মৃত্যু নেই।"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ