Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের আয়ু শেষ -ড. কামাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ২:০৬ পিএম | আপডেট : ৩:৩৮ পিএম, ১০ ডিসেম্বর, ২০১৮
সরকারের আয় শেষ বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।
 
সোমবার জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘রাজনীতি ও মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির মন্তব্যে তিনি একথা বলেন।
 
কামাল হোসেন বলেন, ২০-২৫ দিন পরে আপনারাও সাধারণ মানুষের কাতারে চলে আসবেন। তাই জনগণের জন্য কাজ করুন। ‘বিনা বিচারে হত্যাকাণ্ডের মহামারিতে মানুষের মনে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে। দেশে গণতন্ত্র না থাকার কারণে এমন হত্যাকাণ্ড বাড়ছে।’ এসব বন্ধ না হলে জনগণের কাছে জবাবদিহি করতে হবে। যার পরিণতি হবে ভয়াবহ। 
 
কেন দেশে মানবাধিকার লঙ্ঘন কিংবা গুম-খুন বাড়ছে, তার তদন্ত হওয়া উচিত এবং এজন্য সরকারের জবাবদিহি করা উচিত বলে মনে করেন তিনি।
 
তিনি আরও বলেন, ‘দেশে আইনের শাসন ও সুশাসন নিশ্চিত হওয়া জরুরি। দেশের মালিক জনগণ। আর জনগণের মালিকানা তাদের ফিরিয়ে দিতে হবে।’
 
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী শেখ শহিদুল ইসলাম, সাবেক সচিব মোফাজ্জল করিম, মো. নূরুল হুদা মিলু, আবদুল্লাহ আল মামুন, তালুকদার মনিরুজ্জামান মনির প্রমুখ।


 

Show all comments
  • রিপন ১০ ডিসেম্বর, ২০১৮, ৫:২৭ পিএম says : 0
    নির্ভীক সাহসী উচ্চারণে সত্যকথনের জন্যে সংগ্রামী অভিনন্দন জনমনে অধিষ্ঠিত হে জননায়ক সত্যবাক ড. কামাল! বিদায়ের ঘণ্টাখানি বেজে উঠেছে, পতনের সেই মড়মড় আওয়াজ শুনতে পায় না ফেরাউনি অলীক খোয়বে বুঁদ মূঢ় বধিরেরা। শেষমুহূর্তের এই ডাকখানিতে যদি হুঁশ ফেরে, তবে ওদেরই মঙ্গল। নচেৎ প্রাচীরভাঙা জলধির পুনরাবৃত্তি; - জনতার রুদ্ররোষের গর্জে ওঠা দরিয়ায় সলিল সমাধিতে সব দম্ভ সব দর্প - এক লহমায় শেষ!
    Total Reply(0) Reply
  • Yanira ১২ ডিসেম্বর, ২০১৮, ৪:১৪ পিএম says : 0
    It is perfect time to make some plans for the future and it is time to be happy.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ