Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প ইমপিচমেন্টের মুখোমুখি হতে পারেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৪:১৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমপিচমেন্টের মুখোমুখি হতে পারেন। তাকে কারাগারেও যেতে হতে পারে। নির্বাচনি প্রচারণায় লোকজনের মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার মতো ঘটনা আইনের লঙ্ঘন। ইতিমধ্যে তার সাবেক আইনজীবী মাইকেল কোহেনের এ ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয়েছে। এ প্রেক্ষিতে মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য জেরল্ড ন্যাডলার রোববার এমন মন্তব্য করেন। খবর সিএনএন।
শুক্রবার নিউ ইয়র্কের প্রসিকিউটররা মাইকেল কোহেনের বিরুদ্ধে শাস্তির মেয়াদের বিষয়ে একমত হয়েছেন। বুধবার এই সাজা ঘোষণা করা হবে। নির্বাচনি প্রচারণার আর্থিক আইন, কর ফাঁকি ও কংগ্রেসকে মিথ্যা তথ্য দেওয়ার কারণে কোহেনের কারাদণ্ড পাওয়া উচিত বলে মনে করেন প্রসিকিউটররা।
ট্রাম্পের নির্দেশনায় কোহেন দুই নারীকে টাকা দেন, মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের তদন্তে এ কথা উঠে এসেছে। ওই নারীদের সঙ্গে ট্রাম্পের যৌন সম্পর্ক ছিল এবং সে সম্পর্ক বিষয়ে কোনো কথা না বলতেই এই টাকা দেওয়া হয় যা নির্বাচনি প্রচারণার আর্থিক নীতির লঙ্ঘন। তদন্তকারীরা কোহেনের চার বছর কারাদণ্ডের দাবি জানিয়েছেন। তদন্তে নতুন এই অগ্রগতির ফলে নতুন করে বিপাকে পড়লেন ট্রাম্প। কারণ কোহেন প্রায় এক দশক ধরে তার আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করেছেন।



 

Show all comments
  • রিপন ১০ ডিসেম্বর, ২০১৮, ৬:১৩ পিএম says : 0
    নির্বচনী ঘুষ হিসেবে ২২৫ কোটি টাকা বিতরণ করা হয়েছে এবারে, বাংলাদেশে; পত্রিকার মতামতে জানতে পারলাম। আমেরিকায় নির্বচনী ঘুষ কত ডলার বিতরণ করা হয়েছিল? দয়া করে, কেউ জানাবেন কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ