Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণ জেগেছে সরকার সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য হবে কর্নেল অলি আহমদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৩ পিএম

ভোটের অধিকার আদায়ে জনগণ জেগে উঠেছে উল্লেখ করে ২০ দলীয় জোটের সমন্বয়কারী কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, সরকার সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে বাধ্য হবে। ৩০ ডিসেম্বর জনগণের বিজয় হবে। সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
অলি আহমদ বলেন, সরকার দেশকে ধ্বংস ও রক্তপাতের দিকে ঠেলে দিচ্ছে। গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ বিনষ্ট করছে। পুলিশ দিয়ে জনগণ এবং বিরোধী দলের নেতাকর্মীদের মধ্যে ভীতির পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। তিনি প্রশাসনের উদ্দেশে বলেন, আপনারা আমাদের শত্রু নন। সরকারের বন্ধুও নন। আপনারা জনগণের বন্ধু। জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না। জনগণের বিরুদ্ধে গিয়ে কোন শক্তি টিকতে পারেনি, এ সরকারও টিকবে না।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফার এক দফাও মানা হয়নি। তারপরেও আমরা নির্বাচনে অংশ নিয়েছি। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য শেষপর্যন্ত লড়াই চালিয়ে যাব। জনগণের ক্ষমতা, জনগণের হাতেই তুলে দেব। তিনি প্রশাসনের উদ্দেশে বলেন, আমরা আগামীকাল থেকে নির্বাচনী প্রচারে নামব। আপনারা ধরপাকড় বন্ধ করুন। জনগণের বিপক্ষে যাবেন না। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। আর এজন্য আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দিতে চাই। আগামীকাল থেকে জনগণ পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে জানিয়ে তিনি বলেন, জনগণের পক্ষেই ভূমিকা রাখুন।
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, জনগণ ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাস্তায় নেমে আসছে। এ অবস্থায় ঘরে বসে থাকার কোন সুযোগ নেই। তিনি জনগণকে আশ্বস্ত করে বলেন, আমরা সামনে আছি সব ধরনের বাধা প্রতিবন্ধকতা মোকাবেলা করে এগিয়ে আসুন। জনতার বিজয় সুনিশ্চিত।
সংবাদ সম্মেলনে ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান চট্টগ্রাম-৫ আসনে ধানের শীষের প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, চট্টগ্রাম-১৬ আসনের জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনের আবু সুফিয়ান, চট্টগ্রাম-১৩ আসনের সরওয়ার জামাল নিজাম, চট্টগ্রাম-১২ আসনের এনামুল হক এনাম, চট্টগ্রাম-৭ আসনে নুরুল আলম, চট্টগ্রাম-২ আসনের কর্নেল (অব.) আজিমুল্লাহ বাহার, চট্টগ্রাম-১ আসনের নুরুল আমিনসহ বিএনপি ও জোটের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ