Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালী অঞ্চলে বইছে ভোটের হাওয়া

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গতকাল (সোমবার) প্রতীক বরাদ্দ পেয়েছে বিভিন্ন দলের প্রার্থীরা। যার সুবাদে প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচরণা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির পুরনোরাই প্রতিদ্ব›িদ্বতা করছে। ফলে জেলার ছয়টি আসনে দুই জোটের শরিকরা কেউ মনোনয়ন পায়নি। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, সাধারণ ভোটারা নানাবিধ সন্দেহের মধ্যে ঘুরপাক খাচ্ছে। ৩০ ডিসেম্বর নির্বাচন আদৌ হবে কি-না এবং ভোটররা নিশ্চিন্তে নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়াগ করতে পারবে কিনা? ভোটের দিন পরিস্থিতি কেমন হবে। গত দুই সাপ্তাহে বিএনপি ও জামায়াতের বেশকিছু নেতাকর্মীকে গ্রেফতার করায় সন্দেহ ঘনীভ‚ত হচ্ছে। মনোনয়নপত্র দাখিলের পর থেকে একাধিক স্থানে ছাত্রদল নেতাকর্মীর ওপর হামলা হয়েছে। সব মিলিয়ে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বৃদ্ধি পাচ্ছে। প্রশাসন ক্ষমতাসীন দলকে সহযোগিতা করছে, অপর দিকে বিভিন্ন স্থানে গ্রেফতারের ঘটনাও ঘটেছে। পুলিশ ও সিভিল প্রশাসনের কাউকে বদলি করা হয়নি। এনিয়ে বিএনপির প্রার্থীরা চিন্তিত।
নোয়াখালীর সাধারণ ভোটারদের মনোনভাব স্পষ্ট। তারা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। ভোটকেন্দ্র যেতে পারলে তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। কিন্তু অতীত অভিজ্ঞতার আলোকে সাধারণ ভোটারদের মধ্যে এমন ধারণা জন্মেছে যে, নির্বাচন আদৌ সুষ্ঠু হবে কি-না? এ বিষয় শতাধিক বিভিন্ন পেশাজীবীর সাথে আলাপ কালে তারা এসব কথা তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ