Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

খুলনা বিএনপির মিছিলে পুলিশের বাধা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খুলনায় বিএনপির প্রার্থীদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এসময় বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশের সঙ্গে বাকবিতন্ডা হয়। পরে মিছিল না করে দলীয় কার্যালয়ে ফিরে যান নেতাকর্মীরা। গতকাল সোমবার দুপুরে দিকে মহানগরীর কেডি ঘোষ রোডের বিএনপি’র কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দলীয় প্রতীক পেয়ে নেতাকর্মীদের নিয়ে মিছিলের চেষ্টা করেছিলো প্রার্থীরা।
জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে খুলনা-২ আসনের বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ও খুলনা-৩ আসনের রকিবুল ইসলাম বকুল জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে দলীয় প্রতীক (ধানের শীষ) পেয়ে দলীয় কার্যালয়ে আসেন। এসময় মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। পরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপির দুই প্রার্থীর মিছিলের প্রস্তুতিকালে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে চলে যান। সেখানে আগামীকাল বুধবার বিকেলে মিছিলের সিদ্ধান্ত উপস্থিত নেতা-কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে।
বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, তিনদিন আগে মিছিলের বিষয়ে লিখিতভাবে খুলনা মহানগর পুলিশকে (কেএমপি) অবগত করা হয়েছে। কিন্তু তারা আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে। অন্যদিকে আওয়ামী লীগের মিছিলে তারা নিরাপত্তা দিয়ে থাকেন। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, রিটার্নিং কর্মকর্তা বলেছেন, দুপুর ২টার পরে শোভাযাত্রা বা মিছিল করা যাবে। কিন্তু বিএনপি দুপুর ১২টায় মিছিল বের করে।



 

Show all comments
  • Jamal Sarder ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৪৬ এএম says : 0
    নির্বাচন কমিশন কি ঘুমায়
    Total Reply(0) Reply
  • Alam Mahbub ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    থামলে চলবে না। দিগুন শক্তি নিয়ে নামতে হবে
    Total Reply(0) Reply
  • Mohammad Jamal ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৪৭ এএম says : 0
    বিএনপি পাগল। এর জন্য আওয়ামীলীগের অধীনে নিবাচনে আসছে
    Total Reply(0) Reply
  • Ai Redoye Sudu Tumi ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৪৮ এএম says : 0
    Kuno Badhai Badha Noi Mukabila Kro.
    Total Reply(0) Reply
  • G K Md Nasarullah ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৪৯ এএম says : 0
    Why , only 20 days ahead of national election , police acts should be fair and to create equal opportunities for All contesting political parties . Pl police to refrain from such action and make efforts to ensure free fair and a honest election , i am sure at your old age , y all will repent for such behaviour. You have power now pl use your judgment to act upon prudently and neutrally in a honest way ..as you all r dedicated to the people of the country .
    Total Reply(0) Reply
  • Khorshed Alam Mohammad ১১ ডিসেম্বর, ২০১৮, ২:৫০ এএম says : 0
    হায়রে ভাই পুলিশ তোমাদের কি কাজ নেই । তোমাদের চোখে শুধু বিরোধী দল পড়ে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ