Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

বরিশালকে ‘বাল্যবিবাহ মুক্ত’ জেলা ঘোষণা

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৩৮ এএম, ৬ মে, ২০১৬

বরিশাল ব্যুরো : বরিশাল জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা করল জেলা প্রশাসন। গতকাল সকালে বরিশাল সার্কিট হাউসের জেলা প্রশাসন মঞ্চে অনুষ্ঠিত ‘বাল্যবিবাহ মুক্ত ঘোষণা’ অনুষ্ঠানে বরিশাল জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়। এর আগে সার্কিট হাউস থেকে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সার্কিট হাউজে এসে শেষ হয়। পরে বরিশাল জেলা প্রশাসন ও সম্মিলিত নাগরিক সমাজের আয়োজনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, শপথ গ্রহণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালÑ২ আসনের সংসদ সদস্য অ্যাড. তালুকদার মোঃ ইউনুস। রাজনৈতিক মতপার্থক্যের ঊর্ধ্বে থেকে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাল্যবিবাহ রোধে কাজ করার আহ্বান জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাড. তালুকদার মোঃ ইউনুস এমপি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। বাল্যবিবাহের ফলে একজন সম্ভাবনাময় নারীকে ধ্বংস করা হচ্ছে। এটা রোধ করতে প্রয়োজন সামাজিক সচেতনতা। তিনি বলেন, বাল্যবিবাহ রোধে কাজি সমাজকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে বিয়ের পূর্বে অবশ্যই বর এবং কন্যার জন্মসনদ, জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই করে নিতে অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব মোঃ গাউস, মহানগর পুলিশ কমিশনার মোঃ লুৎফর রহমান ম-ল, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আকরাম হোসেন, বিএমপি’র উপ-পুলিশ কমিশনার-দক্ষিণ গোলাম আব্দুর রউফ খান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, বরিশাল বিএম কলেজের প্রিন্সিপাল অধ্যাপক স.ম ইমানুল হাকিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউ-এর উপ-পরিচালক হাসিনা বেগম ও সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি অ্যাড. এস এম ইকবাল।
সভা শেষে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের বাল্যবিবাহ রোধে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ