Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সিনেস্টার ফোরামের দোয়া মাহফিল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ সিনেস্টার ফোরামের উদ্যোগে কিংবদন্তী চলচ্চিত্রকার আমজাদ হোসেন (৭৬) , কৌতুক স¤্রাট টেলিসামাদ এবং কিংবদন্তী চলচ্চিত্র ব্যক্তিত্ব ইফতেখারুল আলম কিসলুর (৯০) রোগমুক্তির জন্য দোয়া মুনাজাত করা হয়েছে। গতকাল গুলশানে ফোরামের অস্থায়ী কার্যালয়ে এই দোয়া অনুষ্ঠিত হয়।
আমজাদ হোসেন এদেশের চলচ্চিত্রের খ্যাতিমান ব্যক্তিত্ব। তিনি নয়ন মণি, ভাত দে, গোলাপি এখন ট্রেনের মতো অনেক আলোচিত ছবি নির্মাণ করে দর্শক হৃদয়ে স্থান করে নিয়েছেন। গীতিকার, চিত্রনাট্যকার, পরিচালক সব বিভাগেই তিনি একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি অসুস্থ হয়ে ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। অসুস্থতার খবর শুনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। তাকে উন্নত চিৎসার জন্য ব্যাংককে নেয়া হয়েছে।
বাংলাদেশের চলচ্চিত্রে কৌতুক স¤্রাট হিসাবে পরিচিত টেলিসামদ বর্তমানে অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে টেলিসামাদ অসুস্থ হওয়ায় তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী আর্থিক সহায়তা প্রদান করেন। আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নেয়া এবং টেলি সামাদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করায় ফোরামের সভাপতি শফি বিক্রমপুরী এবং মহাসচিব চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
ইফতেখারুল আলম কিসলু পঞ্চাশ দশক থেকে প্রযোজক, পরিবেশক এবং প্রদর্শক হিসেবে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত। তিনি স্টার ফিল্ম করপোরেশনের স্বত্তাধিকারী। এই প্রযোজনা ও পরিবেশনা সংস্থাটি স্বাধীনতাপূর্ব সময়ে এদেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠান ছিল। তৎকালীন পাকিস্তানে প্রথম সম্পূর্ণ রঙ্গিন ছবি সঙ্গম নির্মাণ করেন। ছবিটি ১৯৬৪ সালে জহির রায়হানের পরিচালনায় নির্মিত হয়। এরপর ১৯৬৬ সালে রাজ্জাক-সুচন্দা জুটির প্রথম ছবি বেহুলা নির্মাণ করেন। স্বাধীনতার পর প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক আলোচিত ছবি ওরা ১১ জন নির্মাণ করেন। বাংলাদেশের চলচ্চিত্র উন্নয়নে তার অনবদ্য অবদান রয়েছে। ইফতেখারুল আলম বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে রয়েছেন। সিনেস্টার ফোরামের সভাপতি শফি বিক্রমপুরী ও মহাসচিব চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম, আজাদ রহমান, গাজী মাজহারুল আনোয়ার, ভাইসচেয়ারম্যান কহিনুর আক্তার সুচন্দা, কন্ঠশিল্পী খুরশিদ আলম এই কিংবদন্তি চলচ্চিত্র ব্যক্তিত্বদের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র


আরও
আরও পড়ুন