Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে জ্ঞানবাহনের প্রদর্শনী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ৮:২৩ পিএম

বিশ্বখ্যাত ই-লার্নিং বিশেষজ্ঞ ড. বদরুল হুদা খান প্রবর্তিত ‘জ্ঞানবাহন-জীবনব্যাপী গণশিক্ষা’র প্রদর্শনী গতকাল মঙ্গলবার নগরীর শেখ মুজিব রোডের মীর বাড়ীতে অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার নূর আশেকিন তাইব। তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলে এ জ্ঞানবাহন মানুষের দোরগোড়ায় জ্ঞানের আলো পৌঁছে দেবে এবং বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে প্রত্যক্ষ ভূমিকা রাখবে।
এতে উপস্থিত ছিলেন ইভ ফাউন্ডেশনের উপদেষ্টা মীর মাহফুজুর রহমান, সহ-সভাপতি তারেক বিন হোসেন, ডা. জাহাঙ্গীর খান, শেখ মোহাম্মদ জুলফিকার, ব্যবস্থাপনা পরিচালক সাহেলা আবেদীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক তারিন মহিউদ্দিন আজিম, পরিচালক মুসরাত জেবিন, সুলতানা নূরজাহান রোজী, মিরাজুল হক, লায়ন মোহাম্মদ মোশতাক হোসেন, মোহাম্মদ শফিকুল আলম, সাইকা তারেক প্রমুখ।
উল্লোখ্য, ইতিমধ্যে পাইলট প্রজেক্ট হিসেবে চট্টগ্রামের হাটহাজারীর ফতেপুরে এ গাড়ীটি তার কার্যক্রম শুরু করেছে। গত ২৬ নভেম্বর ইভ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে এ জ্ঞানবাহনের এ প্রকল্পের সূচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রদর্শনী

২৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ