Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

জানুয়ারিতে প্রাথমিক বিদ্যালয় শিশুদের জন্য হেলথ কার্ড চালু করবে সিসিক- মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ৮:৩৯ পিএম

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আগামী বছরের শুরুতেই সিলেট সিটি কর্পোরেশনের আওতাধীন প্রাথমিক বিদ্যালয়ের সকল শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করে হেলথ কার্ডের আওতায় নিয়ে আসা হবে। ফলে শিশু সুস্থ অবস্থায় একটি সুন্দর পরিবেশে শিক্ষাগ্রহণের সুযোগ পাবে। 

মঙ্গলবার নগরীর একটি অভিজাত হোটেলের হল রুমে সিটি কর্পোরেশনের শিশু ও মহিলাদের জন্য বস্তি এলাকায় মৌলিক ও সামাজিক সেবা শক্তিশালী করণ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।
সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে ও ইউনিসেফ’র সহযোগিতায় আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো: জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ধ্রুব পুরকায়স্থের পরিচালনায় কর্মশালায় সিসিক মেয়র আরও বলেন, সিটি কর্পোরেশনের আওতাধীন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা হেলথ কার্ডের আওতায় আসলে নগরীর সকল নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সেবার উন্নতি হবে।
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, ইউনিসেফের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা ও সিসিকের কর্মকর্তারা বক্তব্য রাখেন। কর্মশালায় সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের অন্তত ৬০ জন কর্মকর্তা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ