Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

চোর চেয়ে মোটা পারিশ্রমিকে চাকরির বিজ্ঞাপন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৯ পিএম

নিত্য-নতুন চাকরির খবর পাওয়া যায় মাঝেমাঝেই। তার মধ্যে বেশ কিছু উদ্ভট চাকরির খবরও থাকে। কিন্তু তা বলে ‘চোর’-এর চাকরি! হ্যাঁ, ঠিকই পড়ছেন। সম্প্রতি ‘চোর’ চেয়েই বিজ্ঞাপন দিলেন ব্রিটেনের এক কাপড়ের দোকানের মালিক! নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এই খবর।
নিজের নাম প্রকাশ না করে একটি ওয়েবসাইটে নিজের দোকানে চোর চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন সেই ব্রিটিশ মহিলা। কর্মসূত্রে তিনি একটি কাপড়ের দোকানের মালিক। বিজ্ঞাপনে বলা হয়েছে চোরকে এসে তার দোকানে চুরি করতে হবে। এবং এই কাজের জন্য প্রতি ঘণ্টায় পারিশ্রমিক দেয়া হবে ৫০ পাউন্ড, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫০০ টাকা। এ ছাড়াও চুরি করা জামাকাপড় থেকে চোর তিনটি পোশাক রাখতে পারবে!
বিজ্ঞাপনে এও বলা হয় যে সপ্তাহে বেশ কয়েক বার চোরকে আসতে হবে দোকানে চুরি করতে। তবে কাজের ‘নিয়ম’ মেনে, চোর কী উপায়ে ও কতগুলো জিনিস চুরি করেছে, প্রতিদিন লিখে যেতে হবে তা।
কিন্তু কেন এমন বিজ্ঞাপন? বিজ্ঞাপনদাতা জানান যে উৎসবের মরশুম এলেই তার দোকানে চুরির হার বেড়ে যায়। অনেক চেষ্টা করেও নিজের দোকানকে সুরক্ষিত করতে পারেননি তিনি। তাই পেশাদার ‘চোর’ নিয়োগ করেই তিনি তাঁর স্টোরের নিরাপত্তার ফাঁকফোকরগুলো খুঁজে বের করতে চাইছেন!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেন


আরও
আরও পড়ুন