Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইস্টার্ন ব্যাংকের ৫শ’ কোটি টাকার বন্ড অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইস্টার্ন ব্যাংক লিমিটেডর (ইস্যুয়ার) ৫শ’ কোটি টাকার সাবর্ডিনেট ফ্লোটিং রেট বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল মঙ্গলবার বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬৬৮তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। বিএসইসি জানিয়েছে, বন্ডের মেয়াদ হবে সাত বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে- ফ্লোটিং রেট, নন-কনভারটিবল, পূর্ণ অবসায়ন এবং অতালিকাভুক্ত সাবর্ডিনেট বন্ড। বন্ডটি সাত বছরে পূর্ণ অবসায়ন হবে।
এ বন্ড বিভিন্ন আর্থিক প্রাতিষ্ঠান, ইনস্যুরেন্স কোম্পানি, বৈদেশিক উন্নয়নমূলক আর্থিক প্রতিষ্ঠান এবং কর্পোরেটস প্রতিষ্ঠান প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন। বন্ডটির অভিহিত মূল্য এক কোটি টাকা।
বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ইস্টার্ন ব্যাংক টায়ার-২ ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এ বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। আর ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ