Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের ছত্রচ্ছায়ায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা

যৌথসভায় নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঠাকুরগাঁওয়ে পুলিশের ছত্রচ্ছায়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে ক্ষমতাসীন দলের লোকজন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান। তিনি বলেন, বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দিয়ে জোর করে ক্ষমতা ধরে রাখতে নানা অপতৎপরতা চালানো হচ্ছে। গতকাল (মঙ্গলবার) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে তিনি এসকথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, এত অত্যাচার, অনাচার, এত গুম, খুন ক্ষমতাসীনরা করেছে যে, ক্ষমতা হারাতে তারা ভয় পায়। তারা এসব নির্যাতন করে বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চাইছে। ঠাকুরগাঁওয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে পুলিশের ছত্রচ্ছায়ায় মহাসচিবের ওপর আক্রমণ করা হয়। খানিকক্ষণ (গতকাল হামলার পর) আগে কথা বলেছি হাজার মানুষ প্রতিবাদ মিছিল করছে, এখন থমথমে নয়, গমগমে অবস্থা। এক প্রশ্নের জবাবে নজরুল বলেন, সরকার এবং সরকারি দলের লোকেরা পুলিশের সহায়তায় কিংবা ছত্রচ্ছায়ায় যে নির্যাতন, অন্যায় আচরণ করছে তার নিন্দা জানাই। তাদের এই আচরণ আমাদের ভীত সন্ত্রস্ত করছে না। তাদের আমরা জানি। এই সরকারের অধীনে আগেও আমাদের জীবন কাটাতে হয়েছে। আমাদের মহাসচিবের ওপর আক্রমণ করার পর যা হয়েছে। এরপর আবার হলে জনগণ প্রতিরোধ গড়ে তুলবে, এটা ঘটবে।
মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর রাজধানীতে বিজয় র‌্যালি করার ঘোষণা দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, যৌথসভায় আমরা দুটি বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। আাগামী ১৪ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন এবং আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন।
নজরুল ইসলাম খান বলেন, ১৪ তারিখ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং কালো পতাকা টাঙানো হবে। আমরা সকাল ৮টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাব। পুষ্পকস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাব। ১৬ ডিসেম্বর সকাল ৮টার দিকে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে আমাদের মহান বীরদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাব, সেখান থেকে ফিরে আমরা শহীদ জিয়ার মাজার জিয়ারত করব। ওইদিনই বিকেল ৩টায় মহান বিজয় দিবসের বিজয় র‌্যালির সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, র‌্যালি নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মগবাজার পর্যন্ত যেতে চাই। তবে রাস্তা সংস্কারের কারণে যতদূর যাওয়া যায় ততদূর যাব। বিজয় র‌্যালি হবে শান্তিপূর্ণ ও বর্ণাঢ্য। এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, গুলশান চেয়ারপারসনের কার্যালয় এবং জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে বিজয় দিবসের আগের রাতে আলোকসজ্জা করা হবে। আজ বুধবার সিলেটে শাহজালাল ও শাহপরাণের মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু হবে বলেও জানান নজরুল ইসলাম খান। এছাড়া বিএনপির নির্বাচন পরিচালনার প্রধান হিসেবে নজরুল ইসলাম খান এবং সদস্য সচিব হিসেবে রুহুল কবির রিজভী আহমেদকে দায়িত্ব দেয়া হয় বলেও জানান তিনি।
এসময় সংবাদ সম্মেলনে গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, বিএনপি নেতা আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ