Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও তাঁর বিরুদ্ধে উসকানিসূলক বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে করা মামলাসহ পাঁচ মামলায় অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী জানুয়ারি মাসের ৬ তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করে আদেশ দেয়ছেন বলে নিশ্চিত করেছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।
জামিন সংক্রান্ত আবেদেনের শুনানি নিয়ে বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও তার সঙ্গে ছিলেন, জাফর সাদিক তানভীর। গত ২৯ মে সংঘটিত ঘটনায় বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বাদী হয়ে চট্টগ্রামের বিচারিক হাকিম আদালতে মামলা করেন। পরে শুনানি শেষে বিচারিক অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলার আরজিতে বাদী নাজিম উদ্দিন মুহুরী অভিযোগ করেন, গত ২৯ মে ফটিকছড়িতে এক ইফতার মাহফিলে বক্তব্য দেয়ার সময় গিয়াস কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন এবং তাঁর বিরুদ্ধে উসকানিমূলক কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ