Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করতে হবে

উখিয়ায় ক্যপ্টেন (অব.) আবদুস সোবহান

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মুক্তিযুদ্ধের স্মৃতি কলিজায় ধারণ করে চলার অনুরোধ করেছেন মুক্তিযুদ্ধকালীন সময়ের কক্সবাজার-বান্দরবানের সাব কমান্ডার ক্যপ্টেন (অব.) আবদুস সোবহান। মুক্তিযুদ্ধের ইতিহাস মনে রাখতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করতে হবে।
গতকাল মঙ্গলবার দুপুরে উখিয়া মরিচ্যা মুক্তিযুদ্ধা স্মৃতি বালিকা উচ্চবিদ্যালয়ে কক্সবাজারে বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন দিবস ও শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ সম্পর্কে অবহিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ক্যপ্টেন (অব.) আবদুস সোবহান বলেন, আমার মাতৃভূমিতে পাঞ্জাবিরা আক্রমণ করছে জেনে ঝাপিয়ে পড়ি। জীবনবাজি রেখে যুদ্ধ করি। নিজের হাতে বাাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন করি। মানুষকে শান্ত থাকার জন্য অনুরোধ করি। কিভাবে কক্সবাজারকে পরিচালনা করা যায় পরিকল্পনা নিতে থাকি। নিজের প্রতিষ্ঠিত স্কুলের ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, ৯ মাস কক্সবাজার-বান্দরবানে যুদ্ধ করেছি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, বেসরকারী টিভি বাংলাভিশনের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার মোরশেদুর রহমান খোকন, ইমাম খাইর। সহকারী শিক্ষক মিলন বড়ুয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক আবদুল্লাহ আল হাকিম বাবুল। অনুষ্ঠানের সভার সমাপনী বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক লুৎফুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ