Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফারুক চৌধুরীর সাথে সেভেন স্টারের নেতাদের এক সাথে কাজ করার ঘোষনা

মোঃ হায়দার আলী, গোদাগাড়ী, রাজশাহী | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ২:০২ পিএম

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সকল রাগ, ক্ষোভ, অভিমানকে মাটি চাপা দিয়ে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করলেন রাজশাহী-১ আসনে সেভেন স্টার নামে পরিচিত ওমর ফারুক চৌধুরীর বিরোধী গোদাগাড়ী-তানোরের নেতা কর্মীরা। গত মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে গোদাগাড়ী পৌরসভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি, রাজশাহী-১ আসনে নৌকার মনোনিত প্রার্থী ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী নিজে উদ্যোগী হয়ে ওই সেভেন স্টার নামে পরিচিত নেতাদের নিয়ে আলোচনায় বসেন।
এসময় আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী নেতাদের উদ্দেশ্যে বলেন, এতদিন নিজের মধ্যে যা কিছু ঘটে গেছে তা সবকিছু ভূলে গিয়ে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করার জন্য আমাদের এক হওয়া প্রয়োজন। আমাদের মধ্যে দূরত্ব থাকলে অন্যরা সুযোগ নিতে পারে। আওয়ামী লীগ একটি বৃহৎদল এখানে চাওয়া পাওয়া বেশী থাকতেই পারে। প্রার্থী হতে চাওয়া কোন অপরাধ না। দেশরতœ শেখ হাসিনার বিজয়ের জন্য আমাদের এখন এক হয়ে কাজ করতেই হবে তাই আসুন আমরা আর রাগ, অভিমান ভুলে গিয়ে একই দলের পতাকা তলে এসে নৌকার বিজয় ঘটায়। এসময় সেভের স্টার নামে পরিচিত জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য গোদাগাড়ী উপজেলা সাবেক চেয়ারম্যান একেএম আতাউর রহমান খান, বদরুজ্জামান রবু মিয়া, এ্যাড. মকবুল হোসেন খান, গোদাগাড়ী পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুল ইসলাম বাবু, তানোর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও মুন্ডমালা পৌর সভার মেয়র গোলাম রাব্বানী ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এ্যাড. আব্দুল ওহাব জেমস একমত পোষণ করেন। তারাও বলেন, শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে আমাদের এক হতে কোন বাঁধানেই এখন হতে নৌকার জন্য ঝাঁপিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তবে ওই বৈঠকে রাজশাহী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি মতিউর রহমান উপস্থিত ছিলেন না। সকলের একমত হয়ে কাজ করার সত্যতা নিশ্চিত করে এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, আমাদের মধ্যে ঐক্য হয়েছে এখন হতে আমার একসাথে কাজ করব। আগামী ১৩ ডিসেম্বর বিকেলে শহিদ ফিরোজ চত্ত্বরে নির্বাচনী সভা হবে সেখানে আমরা এক মঞ্চে উপস্থিত হবো। ওই সমাবেশে ওয়ার্ড পর্যায় হতে সকল নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য প্রায় দেড় বছর আগে বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরীর বিরোধীতা করে ওই সাত জন নেতা নিজেরাই আগামী জাতীয় সংসদেও প্রার্থিতা ঘোষনা করে। দীর্ঘদিন তারা নিজেদের মত প্রচার প্রচারনা করে। এক সময় এমপি ফারুক চৌধুরীর সাথে তাদের বিরোধীতা চরম পর্যায়ে পৌছায় ঘটে যায় অনেক কিছু। মামলাও হয় নেতা কর্মীদের আদালতে যেতে হয়। তবে জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শেখ হাসিনার নির্দেশে সকল রাগ, ক্ষোভ ভুলে গিয়ে সকলেই নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য এক মত হলেন এটা আওয়ামীলীগের জন্য একটি ভাল দৃষ্টান্ত। এমপি ফারুক চৌধুরীর সাথে সেভেন স্টার নামে পরিচিত নেতাদের মিল হওয়ার খবরে সকলেই তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্বস্থি প্রকাশ করেছেন। এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও দেওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আকতার হোসেন, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাস, সাধারণ সম্পাদক রবিউল আলম প্রমূখ। সেভেন স্টারদের সাথে এমপি ওমর ফারুক চৌধুরী মিলিত হওয়ার বিষয়টি গোদাগাড়ী ও তানোরের টক অফ টাউনে পরিনিত হয়। দীর্ঘ দেড় বছর পর সেভেন স্টার নেতাদের তুসের আগুনে জ্বলে থাকা জ্বালা অনেকে উসকে দিয়ে সুবিধা নিলেও বরফ গলতে শুরু করেছে। আগামী দিনে নৌকার প্রার্থী বিজয়ের পথে একধাপ এগিয়ে গেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ