Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মেক্সিকোর চার্চে আতশবাজি বিস্ফোরণে ৮জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৩:৫৬ পিএম

মেক্সিকোর উত্তরপশ্চিমাঞ্চলের তেকুইস্কুয়াপানের একটি চার্চে শোভাযাত্রা চলাকালে আতশবাজি বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত আটজন। এতে গুরুতর আহত হয়েছেন আরও কমপক্ষে ৫০ জন। কর্তৃপক্ষের বরাতে এ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্স ভিত্তিক বার্তা সংস্থা এএফপি।
প্রতিবেদনে বলা হয়, মেক্সিকো সিটি থেকে প্রায় ১৪৫ কিলোমিটার উত্তরপশ্চিমের তেকুইস্কুয়াপান শহরের সান জোসে এলাকায় মঙ্গলবার স্থানীয় সময় ভোরে এ দুর্ঘটনাটি ঘটে। এতে ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়। যাদের মধ্যে ১১ ও ১২ বছরের দুটি শিশুও ছিল।
কুয়েরেতারো রাজ্যের উদ্ধার কর্মকর্তা গ্যাব্রিয়েল বাসতারাচেয়া বলেন, ‘উৎসবে অংশগ্রহণকারীরা আতশবাজি নিয়ে আসেন এবং সেগুলো চার্চে রাখেন। সম্ভবত কোনো ধরনের ত্রুটির কারণে এগুলো আকস্মিকভাবে বিস্ফোরিত হয়।’
উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় ধর্মীয় সেই শোভাযাত্রাটি চার্চের দিকে যাওয়ার সময় আচমকা একটি বিস্ফোরণ ঘটে। এতে আতঙ্কিত হয়ে উপস্থিত জনতা দিকবিদিক ছোটাছুটি করতে শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন