Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝিনাইদহ জুড়ে বিএনপি নেতাকর্মীদের মারধর গ্রেফতার বাড়িঘর দোকানপাট ভাংচুরের অভিযোগ

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৪ পিএম

ঝিনাইদহের ৪টি আসনে নৌকার সমর্থকদের ব্যাপক নৈরাজ্য, বাড়ি বাড়ি গিয়ে পুলিশের গনগ্রেফতার, মারধর ও প্রচার মাইক ভাংচুরের অভিযোগ করেছে বিএনপি প্রার্থীরা। বুধবার জেলা রির্টানিং অফিসার, সহ-রিটার্নিং অফিসার ও নির্বাচনী তদন্ত কমিটির চেয়ারম্যন ও ঝিনাইদহ যুগ্ম-জেলা দায়রা জজের কাছে পৃথক ভাবে এ সব আবেদন করা হয়। বুধবার দুপুরে ধানের শীষের প্রধান এজেন্ট মোঃ জাহিদুল ইসলাম একটি আবেদন পত্র তদন্ত কমিটির চেয়ারম্যনের জমা দেন। এ ছাড়া ঝিনাইদহ-৪ আসনে বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও ঝিনাইদহ-১ আসনে এড আসাদুজ্জামান জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত ও মৌখিক ভাবে জানান। ঝিনাইদহ-২ আসনে ধানের শীষের প্রার্থীর পক্ষে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, বুধবার ঝিনাইদহ সদর উপজেলার মধুপুর টেক্সটাইল কলেজের পাশে এবং গান্না ইউনিয়নের লক্ষিপুর গ্রামে আমার প্রচার মাইক হামলা করে ভাংচুর করা হয়। হাট গোপালপুর বাজারে লিফলেট বিতরণের সময় আমার সমর্থক জাহাঙ্গীর কবির মিন্টু, খাজুরা সাইদ জোয়াদ্দার, আবু সাইদ, ডাকবাংলার বৈডাঙ্গা থেকে খাদেম, রবিউল ডাক্তার, আনোয়ারসহ ৫০ জনকে পুলিশ গ্রেপ্তার করে বোমা দিয়ে চালান দেয়। হামদহ বাস ষ্ট্যান্ডে আশরাফের দোকান ভাংচুর, শুকুর আলীর বাড়ি ভাংচুর ও তার স্ত্রী এবং ছেলেকে মারধোর করে। বালিয়া ডাঙ্গার আরব আলী, হরিশংকরপুরের লোকমান উভয়কে মেরে হাত পা ভেঙ্গে দিয়েছে নৌকার সমর্থকরা। মান্দারতলার আমিরুলের বাড়ি ও আক্তারের দোকান ভাংচুর করা হয়েছে। স¤্রাট নামে একজনকে হাতুড়ি পেটা করা হয়েছে। শহরের ওয়াজির আলী স্কুলের সামনে উপজেলা বিএনপির নেতা ডাকবাংলা এলাকার জাহাঙ্গীর, কামাল হোসেন ও শরীফুল ইসলামকে বুধবার বিকালে নৌকার সমর্থকরা ব্যাপক মারধর করে। ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলর বিএনপি নেতা মহিউদ্দীনকে গ্রেফতরা করা হয়েছে। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে নির্বাচনী আচারণ বিধি লংঘন করে জেলাব্যাপী পুলিশ ও আওয়ামীলীগের এই অরাজকতা চলতে থাকলে সুষ্ঠ, নিরপেক্ষ ও অংশ গ্রহণমূলক নির্বাচন হওয়া সম্ভব নয়। তবে এসব বিষয়ে ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম হিরন ঘটনার বিষয়ে অস্বীকার করে জানান, বিএনপির আভ্যন্তরিন কোন্দলে এ ঘ্টনা ঘটেছে। ঝিনাইদহ-৪ আসনে বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ জানান, নৌকার প্রার্থী নিজে ও কালীগঞ্জ থানার ওসি বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে এলাকা ত্যাগের জন্য হুমকী দিচ্ছে। ঝিনাইদহ-১ আসনে বিএনপি প্রার্থী এড আসাদুজ্জামান আসাদ অভিযোগ করেন, শেখপাড়া বাজারে তার গাড়ি বহরে হামলা চালিয়ে অর্ধশত যানবাহন ভাংচুর করেছে নৌকার ক্যাডার বাহিনী। হামলা চালানোর পর উল্টো শৈলকুপা থানা পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে পুলিশের পাশাপাশি নৌকার সমর্থকরা ব্যাপক অরাজকতা সৃষ্টি করেছে। এ বিষয়ে শৈলকুপার সহ-রিটার্নিং অফিসার ইউএনও উসমান গণি জানান, প্রতিটি ঘটনা ঘটার সাথে সাথেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। আমরা চেষ্টা করছি পরিবেশ শান্ত রাখার।



 

Show all comments
  • হতদরিদ্র দীনমজুর ১২ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৯ পিএম says : 0
    অন্যায় অত্যাচার জুলুম নির্যাতন নিপিড়নের স্টীমরোলার চালিয়ে জাতীর কন্ঠ স্তব্ধ করা যায়না এর জবাব বুলেটে নয় ব্যালটের মাধ্যমে হয়| তাই বুজতে পেরেই প্রচারাভিযানে বাধা||
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ