Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

১৩ মামলায় এহসানুল হক মিলনের হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৫:৩১ পিএম

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনকে ১৩ মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।
বুধবার (১২ ডিসেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।
আদালতে মিলনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার গোলাম নবী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।
পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ জানান, মিলনের পক্ষে ১৪টি মামলায় জামিন চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি নিয়ে ১৩ মামলায় তাকে জামিন দিয়েছেন। এক মামলায় তার জামিন হয়নি। ফলে খুব তাড়াতাড়ি তার কারামুক্তি হচ্ছে না। এ ছাড়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়ের করা হবে বলেও তিনি জানান।
গত ২৩ নভেম্বর ভোররাতে চাঁদপুর জেলার এডিশনাল এস পি মিজানুর রহমান ও জেলা ডিবির ওসি মামুনের নেতৃত্বে চট্টগ্রাম চকবাজারের ৪৫২ গোয়াসি বাগান রোডের এক বন্ধুর বাসা থেকে গ্রেফতার করা হয় বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন হক মিলনকে। এরপর থেকে তিনি কারাগারে আছেন। চাঁদপুরে তার বিরুদ্ধে ২৬টি মামলা চলমান রয়েছে। এর মধ্যে ১৭টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে। আজকে ১৩ মামলায় তাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টে জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ