Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

৬ বার নির্বাচিত অলির মুখোমুখি বিনাভোটের নজরুল

চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৮:১৩ পিএম

চট্টগ্রাম ১৪ (চন্দনাইশ) আসনে জমে উঠেছে ছাতা-নৌকার প্রচারণার লড়াই। এ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ২০ দলীয় জোটের সমন্বয়ক এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম। এলডিপির অন্য প্রার্থীরা ধানের শীষে নির্বাচন করলেও এ আসনে দলের প্রতীক ছাতা মাথায় মাঠে নেমেছেন অলি আহমদ। তার প্রতিদ্বন্দ্বী মহাজোটের প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দুই প্রার্থীর প্রচার প্রচারণায় পোস্টারে ছেঁয়ে গেছে বিভিন্ন হাট বাজার জনবহুল এলাকা। অংশগ্রহণমূলক নির্বাচনে ছয়বারের নির্বাচিত অলি আহমদের মুখোমুখি বিনাভোটে নির্বাচিত আওয়ামী লীগের নজরুল ইসলাম চৌধুরী।
নৌকার পক্ষে প্রচার প্রচারণায় দলীয় নেতা কর্মীরা নিবাচনকে সামনে রেখে মাঠে নেমে গেছে। অপরদিকে এলডিপির পাশাপাশি বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা প্রচার প্রচারণায় একসাথে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। খুব শিগগির প্রচার প্রচারণায় সরগরম হবে পুরো এলাকা। ভোটারদের মুখে মুখে নানা গুঞ্জন নির্বাচন আদৌ অবাধ সুষ্ঠু ও নিরপক্ষে এবং শান্তিপূর্ণ হবে কিনা। আর কিছুদিন গেলেই সবকিছু পরিষ্কার হবে। তবে দীর্ঘ ১০ বছর পর অংশগ্রহণমূলক নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।
উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের মহিলা লীগের সভাপতি লিপি আক্তার এবং ৭ নং ওর্য়াডের সভাপতি মনোয়ারা বেগম ও সাধারণ সম্পাদক আয়েশা বেগম এলাকার বিভিন্ন স্থানে উঠান বৈঠক চলছে বলে জানিয়েছেন। এদিকে এলডিপির পক্ষে ছাতা প্রতীক নিয়ে ও মাইকিং ও প্রচার প্রচারণা গত ১১ ডিসেম্বর থেকে শুরু করেছে। চন্দনাইশ উপজেলার দুইটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন এবং সাতকানিয়া উপজেলার আংশিক ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত চট্টগ্রাম ১৪ আসন। গত ২০১৪ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের এ আসনের নজরুল ইসলাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নিবাচিত হন। অপর দিকে সাবেক বিএনপির স্থানীয় কমিটির সদস্য ও বর্তমান এলডিপির চেয়ারম্যান ড. কর্ণেল (অবঃ) অলি আহম্মদ বীর বিক্রম গত ১৯৭৯ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচনে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।
এদিকে উপজেলার এলডিপির উদ্যোগে অলি আহমদের বাসবভনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এক কর্মী সমাবেশ উপজেলা সভাপতি মোতাহের মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অলি আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, এদেশে এখন সুশাসন নেই। সুশাসনের অভাবে বিচার ব্যবস্থা থেকে শুরু করে প্রতিটি রন্ধে রন্ধে অন্যায়, ও বিচার ও দুনীতি চলছে। মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। জনগণ ৩০ ডিসেম্বরের নির্বাচনে দুঃশানের বিরুদ্ধে রায় দেবেন। # র ই সেলিম ১২/১২/১৮ইং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন