Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বুদ্ধিজীবী দিবসে যেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নির্বিগ্নে যাতায়াতের জন্য আগামী ১৪ ডিসেম্বর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধসংলগ্ন আশপাশের কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে। গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে যাবেন। এ জন্য নির্বিগ্ন যাতায়াত নিশ্চিতকরণে স্থানীয় বাসীন্দাদের পাশাপাশি এই রুটে চলাচলকারী যানবাহনকে স্মৃতিসৌধ সংলগ্ন আশপাশের সড়ক এড়িয়ে চলতে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত মিরপুর মাজার রোডে (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত) সব ধরনের যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার), রিকশা ও রিকশা-ভ্যান চলাচল বন্ধ থাকবে। আশুলিয়া থেকে বেড়িবাঁধ হয়ে মিরপুরগামী যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে। আবার মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রমকারী যানবাহন টেকনিক্যাল মোড় হয়ে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে। অন্যদিকে, মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীগামী যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ