Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

পরিবর্তন না হলে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে না -মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১:৫৩ পিএম
এ সরকারের পরিবর্তন না হলে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এতে কোনো জবাবদিহিতা থাকবে না। একদলীয় শাসন ব্যবস্থা, স্বৈরাচারী শাসন ব্যবস্থা পোক্ত হয়ে চলতে থাকবে। কাজেই পরিবর্তন আনতে হলে ধানের শীষে ভোট দিতে হবে।
 
বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে নিজ জেলা ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও এলাকায় নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।
 
 মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের স্বার্থে আজ সবগুলো দল এক হয়েছে। ড. কামাল হোসেনকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে। এ জোটের একটিই উদ্দেশ্য- গণতন্ত্র প্রতিষ্ঠা করা। গণতন্ত্রের বিজয়ের জন্য আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিতে হবে। যাতে দেশের অগণিত নেতাকর্মী যারা কারাগারে আটক রয়েছেন তাদের মুক্ত করতে পারি, মামলা-হামলা থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে পারি।
 
একজন শিক্ষিত যুবক যতদিন চাকরি পাবে না, ততদিন পর্যন্ত তাদের বেকার ভাতা দেওয়া হবে। সেই সঙ্গে অন্যান্য যুবককেও বেকার ভাতা দেওয়া হবে, যোগ করেন ফখরুল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ