Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট ও নেত্রকোনায় বজ্রপাতে নিহত ৩

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিলেট ও নেত্রকোনায় বজ্রপাতে ২ কৃষক নিহত হয়েছে। এছাড়াও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে হতাহত হয়েছে ২ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
সিলেট অফিস জানায়, সিলেটের জৈন্তাপুর উপজেলার দিগারাইল পূর্বপাড়া গ্রামে বজ্রপাতে ছয়ফুল আলম কুটি (৫০) নামক এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে হালচাষের জন্য হাওরে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। বজ্রপাতে তার একটি গরুরও মৃত্যু হয়েছে।
দিগারইল পূর্বপাড়া গ্রামের বাহার উদ্দিন জানান, ছয়ফুল আলম কুটি হালচাষ করতে হাওরে যাচ্ছিলেন। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটে। তাকে দ্রæত জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বাহার উদ্দিন আরো জানান, বজ্রপাতে ছয়ফুল আলমের একটি গরুও মারা গেছে।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের হরিপুর গ্রামে গতকাল বিকালে বজ্রপাতে সাইদুর রহমান (২৮) নামে এক কৃষকের করুণ মৃত্যু হয়েছে। স্বরমুশিয়া ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার জানান, হরিপুর গ্রামের হাসেম উদ্দিনের পুত্র সাইদুর রহমান গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে বাড়ির সামনের মাগুরা বন্দে ধান কাটার সময় হঠাৎ বজ্রপাত হলে সে ঘটনাস্থলেই নিহত হয়। আমি বিষয়টি থানা পুলিশকে অবহিত করেছি।
নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে আহত হয়েছেন একজন। জানা গেছে, গতকাল দুপুরে উপজেলার উপর দিয়ে প্রচÐ বেগে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের সময় ঘরে বসে থাকা অবস্থায় হাড়িশ্বর গ্রামের আব্দুল রাশিদের পুত্র শহীদ (১৫) বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। এ সময় একই গ্রামের আব্দুস সোবহানের পুত্র শিপন (২১) গুরুতর আহত হন। পরে আহত শিপনকে ঈশ্বরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট ও নেত্রকোনায় বজ্রপাতে নিহত ৩
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ