Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ মানিকগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাটুরিয়া (মা‌নিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৮:০৭ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ আজ মাথা উঁচু করে দাঁড়াতে পারছে। উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ।
নৌকা মার্কাকে উন্নয়নের মার্কা বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের কথা চিন্তা করে, সাধারণ মানুষের উন্নয়নের কথা চিন্তা করে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জ বাস টার্মিনালে মা‌নিকগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী বলেন, বিএনপির সময়ে দেশে কোনো উন্নয়ন হয়নি। তারা তৈরি করেছে জঙ্গিবাদ আর সন্ত্রাস। তাদের সময়ে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে দেশ। আর আওয়ামী লীগের সময়ে দেশে শিক্ষা স্বাস্থ্য থেকে শুরু করে সব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে।
উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু কন্যা।
পথসভায় মানিকগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, মানিকগঞ্জ ২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালামসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এর অা‌গে মানিকগঞ্জের শিবাল‌য়ের পাটুরিয়া ঘাটে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় শেখ হাসিনা বক্তব্য রা‌খেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা কালে দেশে কোনো উন্নয়ন হয়নি। শুধু সন্ত্রাস, দুর্নীতি আর লুটপাট হয়েছে। বিদেশ থেকে এতিমের জন্য টাকা এনে খালেদা জিয়া লুটে খেয়েছে। সেই লুটপাটের কারণে আজ তিনি কারাগারে। খালেদা জিয়ার এই দুর্নীতির মামলা কোনো রাজনৈতিক মামলা নয়। মামলা আমাদের সরকারও দেয়নি।
বিগত নির্বাচনকে ঘিরে বিএনপি জামায়াত সহিংসতা চালিয়েছিল অভিযোগ তুলে প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছিল তারা। পাঁচশ’র মতো মানুষ তারা পুড়িয়ে হত্যা করেছে। কোনো সুস্থ মানুষ এভাবে জীবন্ত মানুষকে পুড়িয়ে মারতে পারে, এটা আমার জানা নেই। মানুষ পুড়িয়ে মারা, সন্ত্রাস, ভাঙচুর, আর ধ্বংস ছাড়া তারা আর কিছুই করেনি।
শেখ হাসিনা তার সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে বলেন, আগামীতে সরকার গঠন করতে পারলে কোনো ঘর অন্ধকারে থাকবে না। সবার ঘরে ঘরে আমরা বিদ্যুৎ পৌঁছে দেবো। মানিকগঞ্জে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল করে দেবো। পদ্মাসেতুর কাজ চলছে। ওই পদ্মাসেতুর কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় পদ্মাসেতু করে দেবো, যেন আপনাদের যাতায়াতে সুবিধা হয়।
আমরা সারাদেশে উন্নয়ন করেছি, উন্নয়ন করে যাচ্ছি। কিন্তু আমরা আপনাদের কাছে কী চাই, আমরা চাই নৌকা মার্কায় ভোট। এই নৌকা মার্কায় ভোট না দিলে উন্নয়নের ধারাবাহিকতা থাকবে না। সুতরাং বিগত সময়ের মতো আপনারা নৌকায় ভোট দিন।
আসন্ন নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী নাঈমুর রহমান দুর্জয়, মমতাজ বেগমকে পরিচয় করিয়ে দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, মানিকগঞ্জে অনেক মানিক আছে, আমরা এ দু’জনকে বেছে নিয়েছি। আপনারা তাদের ভোট দিয়ে নির্বাচিত করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ