Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জ-৩ লড়াই হবে ধানের শীষ-নৌকায়

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সুনামগঞ্জ-৩ আসনে লড়াই হবে ধানের শীষ ও নৌকায়। জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে এ আসন গঠিত। এ আসনে মূল প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ (জাতীয় ঐক্যফ্রন্ট) মনোনীত প্রার্থী মো. শাহীনূর পাশা চৌধুরী ধানের শীষ প্রতীক ও আওয়ামী লীগ (মহাজোট) মনোনীত প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি নৌকা প্রতীক নিয়ে। এছাড়াও এ আসনে লিবারেল ডেমোক্রেট পার্টি (এলডিপি) মনোনীত প্রার্থী মো. মাহফুজুর রহমান খালেদ ছাতা, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. মুহিবুল হক আজাদ হাতপাখা, জাকের পার্টির মো. শাহজাহান চৌধুরী গোলাপফুল, বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী সৈয়দ শাহ মুবাশ্বির আলী হারিকেন প্রতীক নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ আসনে মোট ভোটার ২ লাখ ৯২ হাজার ৪৭১ জন। এর মধ্যে ১ লাখ ৪৫ হাজার ৫০০ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৪৬ হাজার ৯৭১ জন নারী ভোটার রয়েছে এবং মোট ভোট কেন্দ্র ১৪২ টি।
এদিকে, বিএনপির নেতৃত্বাধীন জতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী শাহিনূর পাশা চৌধুরী গণতন্ত্র পুনরুদ্ধার ও আইনের শাসন কায়েমের লক্ষ্যে এবার নির্বাচনে আটঘাট বেধে নেমেছে। অপরদিকে, আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান প্রতিমন্ত্রীর প্রটোকল নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ