Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

পুলিশী হয়রানীর অভিযোগ তুললেন সিলেটে ঐক্যফ্রন্ট প্রার্থী মুক্তাদির

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৫ পিএম

নেতাকর্মীদের উপর পুলিশী হয়রানীর অভিযোগ জানিয়েছেন সিলেট-১ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি নেতা খন্দকার আব্দুল মুক্তাদির। নির্বাচন কর্মকর্তার নিকট লিখিত এযাগ অভিযোগ গ্রহণ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ইশতিয়াক ইমন। আজ বেলা ৩ টায় এ অভিযোগ দেন তিনি।
লিখিত অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, প্রতীক বরাদ্দের পর আমরা গণসংযোগ সহ প্রচারণা কার্যক্রম শুরু করেছি। কিন্তু প্রচারণা কার্যক্রমে আমরা পুলিশ প্রশাসনের চরম বাধার সম্মুখীন হচ্ছি। ইউনিফর্ম ধারী ও সাদা পোষাকে পুলিশ সদস্যরা আমার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী এলাকা ছেড়ে চলে যাবার জন্য হুমকী দিচ্ছে। আমার নির্বাচনী প্রচার কাজে নিয়োজিত কর্মী সমর্থকদের বাসা বাড়িতে প্রতিনিয়ত তল্লাশী চালানো হচ্ছে এবং কর্মী সমর্থক ও তাদের স্বজনদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হচ্ছে।
এছাড়া, নির্বাচনী প্রচারকাজে নিয়োজিত মাইক কেড়ে নেয়া ও মাইকের সংযোগ কেটে দেয়ার মত ঘটনা প্রায় প্রতিদিন ঘটছে। আমার কর্মী সমর্থকদের গ্রেফতার করে পুরনো বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠানো হচ্ছে। এ সব বিষয়ে আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য আছে, যা প্রয়োজনে প্রমাণসহ আপনার কাছে উপস্থাপন করতে পারবো। পুলিশের এ ধরনের আচরণ আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনের অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশের জন্য অন্তরায়।
আসন্ন একাদ্বশ নির্বাচনে লেবেল প্লেইং ফিল্ড তৈরীর করে অবাধ, সুষ্ঠু ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান ঐক্যফ্রন্ট প্রার্থী খন্দকার মুক্তাদির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ