Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ডা. শাহাদাতের জন্য ভোট চাইলেন খসরু-নোমান

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে ধানের শীষের প্রার্থী কারাবন্দী নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের জন্য ভোট চাইলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। আমীর খসরু চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে ও নোমান চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনের ধানের শীষের প্রার্থী। গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নগরীর মেহেদিবাগ থেকে ওই দুই নেতার নেতৃত্বে নির্বাচনী প্রচার মিছিল বের হয়। মিছিলটি কাজির দেউড়ীর কাঁচাবাজারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেমের মধ্যদিয়ে শেষ হয়। তারা দু’জনই শাহাদাতের পক্ষে ধানের শীষে ভোট চান।

সমাবেশে আমীর খসরু বলেন, বিএনপির প্রার্থীদের কারাবন্দি করে নির্বাচন থেকে দূরে সরাতে চাচ্ছে সরকার। কিন্তু কারাগারে রেখে, দমন-পীড়ন চালিয়ে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে পারবে না। বিএনপি নির্বাচনে অংশ নিয়ে বিজয়ের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনবে।
নির্বাচন কমিশনের পক্ষে এখনও নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা সম্ভব হয়নি দাবি করে আবদুল্লাহ আল নোমান বলেন, সারা দেশে বিএনপি নেতাকর্মীদের প্রচারণায় হামলা চালানো হচ্ছে। নির্বাচন কমিশন যদি সুষ্ঠু নির্বাচন করতে চায় তাহলে সবার জন্য সমান সুযোগ তৈরি করতে হবে।

উল্লেখ্য, ৪৫ মামলায় জামিনে থাকা ডা. শাহাদাত হোসেকে গত ৭ নভেম্বর রাজধানী ঢাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর তাকে আরও ৯টি মামলায় গ্রেফতার দেখানো হয়। তার মুক্তির আশায় রয়েছেন দলের নেতাকর্মীরা। প্রধান প্রতিদ্ব›দ্বী কারাবন্দি হলেও কোতোয়ালী আসনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।



 

Show all comments
  • Kawsar Hamid Tuhin ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৫ এএম says : 0
    চট্টগ্রাম বিএনপির রাজনীতির এক অপূর্ব দৃশ্য। খচরু ভাই এবং নোমান ভাই যদি চায় ইনশাআল্লাহ চট্টগ্রামে যত গুলো আসন আছে সব গুলো তে বিএনপি জয় লাভ করবে।
    Total Reply(0) Reply
  • Samir Adnan ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৬ এএম says : 0
    ইনশাআল্লাহ ধানের শিষের বিজয় আসবে।
    Total Reply(0) Reply
  • Saiful Islam ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৬ এএম says : 0
    গণতন্ত্রের মাতার মুক্তির সংগ্রামে হিংসা বিদ্বেষ ভুলে , প্রার্থী কে হবে আর কে হয়নি, তা ধরে না রেখে মান-অভিমান ভুলে ‘ধানের শীষ’ প্রতীকের জয়ের লক্ষ্য স্থির করতে হবে।
    Total Reply(0) Reply
  • রিপন ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৭ এএম says : 0
    আওয়ামীলীগকে কত আগেই বিলুপ্ত ঘোষণা করছ সাধারন জনগণ। তাই আওয়ামী লীগের প্রতীক রাষ্ট্রীয় বাহিনী আর বিএনপির প্রতীক গণজাগরণ।
    Total Reply(0) Reply
  • Muhammad Masum ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৭ এএম says : 0
    মার্কা একটাই ধানের শীষ
    Total Reply(0) Reply
  • Mohammed Younus ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৯ এএম says : 0
    ডা,শাহাদত তোমার কোন ভয় নাই,আমরা আছি তোমার সাথে,বি এন পি এবং চটলা বাসি তোমার সাথে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ