Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জানুয়ারি ২০১৯, ০৭ মাঘ ১৪২৫, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

‘বরিশাল নগরবাসীর ভোটের অধিকার কেড়ে নিয়েছে’

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী এ্যাড. মুজিবুর রহমান সারোয়ার দাবি করেছেন গত ৩০ জুলাই বরিশাল সিটি নির্বাচনে ধানের শীষের পরাজয় হয়নি। বরং নির্বাচনে আওয়ামী লীগ বাইরে থেকে লোক এনে বরিশাল নগরবাসীর ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের উলঙ্গ করেছে। তারা রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখল করে ভোট লুটপাটের নির্বাচন করেছে। তিনি অভিযোগ করেন, কথায় কথায় আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের চেতনার দল বলে দাবি করে। আজ আওয়ামী লীগ দেশের ক্ষমতা কুক্ষিগত করার জন্য সাধারন ভোটের অধিকার হরন করে মানুষকে উন্নয়ন দেখাচ্ছে। তিনি গতকাল বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখছিলেন।

সারোয়ার প্রশ্ন করেন, তারা যদি এতই উন্নয়ন করে থাকেন তাহলে সাধারন মানুষকে কেন ভোট দিতে দিচ্ছেন না ? আজ আওয়ামী লীগ ভোটের জন্য পুলিশ নির্ভরশীল হয়ে পড়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, তারা পুলিশের দেয়া ভোটে পুনরায় ক্ষমতায় আসার জন্য বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দিয়ে হয়রানীসহ গ্রেফ্তার করে জেলে রেখে আরেকটি ১৪ জানুয়ারীর নির্বাচনের স্বপ্ন দেখছে। সারোয়ার বলেন, এবার জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দিবাস্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেবে বাংলার জনগন।

মতবিনিময় সভায় অরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপি উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সাবেক মহানগর বিএনপি নেতা এ্যাড. আলি হায়দার বাবুল, বরিশাল মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক আনায়রুল হক তারিন, দপ্তর সম্পাদক শাহেদ আকন সম্্রাট প্রমুখ।

কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি সভাপতি সরোয়ার অভিযোগ করেন, বর্তমান সরকারের বড় উন্নয়ন হচ্ছে ২কোটি ৩০লক্ষ শিক্ষিত যুবকের বেকার জীবনযাপন করা। তিনি বলেন, আজ দেশ নেত্রী সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দন্ডিত করে নির্বাচনের বাইরে রেখে তারা পরিবারতন্ত্র কায়েম করার কাজে লিপ্ত। আওয়ামী লীগ একটি গণতন্ত্র ধ্বংসকারী দল। স্বাধীনতার পর থেকেই তারা ক্ষমতা আগলে রাখার জন্য মানুষের ভোটের অধিকার হরন করার কাজে জড়িয়ে পড়েছিল। আগামী ৩০ ডিসেম্বর জন সাধারনের ভোট বিপ্লবের মাধ্যমে ঐক্যফ্রন্টের প্রতিক ধানের শীষকে বিজয়ী করে মানুষের ভোটের অধিকার ফিড়িয়ে আনবে বলেও জানান সারোয়ার।

গনমাধ্যম কর্মীদের সারোয়ার বলেন, বর্তমান নির্বাচন কমিশনই পুলিশের হাতে বন্দি হয়ে পড়েছে। নির্বাচন কমিশনের কোন কথাই পুলিশ আমলে নিচ্ছে না।
প্রেস ক্লাবের মত বিনিময়র সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরিন,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাড. আজিজুল হক আক্কাস,বরিশাল মহানগর বিএনপি সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ