Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জানুয়ারি ২০১৯, ০৭ মাঘ ১৪২৫, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

ব্যালট বিপ্লবে সরকারের সব কূটকৌশল ভেসে যাবে

হাটহাজারী উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে এখন প্রবল জনস্রোত বহমান। এই জনস্রোতের ব্যালট বিপ্লবে সরকারের সব কূটকৌশল খড়কুটার মতো ভেসে যাবে। তাই ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে জনগণ অধীর আগ্রহে রয়েছেন। তিনি উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান। চট্টগ্রামের হাটহাজারীতে নির্বাচনী জনসংযোগকালে তিনি এসব কথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রম-৫ হাটহাজারী আসনের এমপি প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) এর ধানের শীষ মার্কার পক্ষে হাটহাজারী বিএনপির নেতাকর্মীরা এক যোগে কাজ করছেন। বর্তমান সরকার হটানোর প্রত্যয় নিয়ে মাঠ পর্যায়ের কর্মী থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতারাও ধানের শীষের বিজয় নিশ্চিত করতে ভোটের মাঠে ঝাপিয়ে পড়েছেন। বিগত নির্বাচনের মধ্যে দলের কোন্দল থাকলেও বর্তমান নির্বাচনে মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এর জন্য সকলেই এক যোগে নির্বাচনের কাজ করতে শুরু করেছে। আজ শুক্রবার সাবেক মন্ত্রী মীর মে. নাছির উদ্দীন ও তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল এর বাড়িতে উঠান বৈঠকের পর ধানের শীষের পক্ষে প্রচারণা শুরু করবে।

এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই ব্যারিস্টার সাকিলা ফারজানা ধানের শীষের পক্ষে গণসংযোগে নেমেছেন। এছাড়া পৃথক ভাবে মহিলা গণসংযোগ ও প্রচারণার টিম গঠন করে কাজ চালিয়ে যাচ্ছেন। নেতারা বলেন, দলের স্বার্থে এবং দলের চূড়ান্ত সিদ্ধান্ত সকল নেতাকর্মীরা মেনে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। গতকাল বৃহস্পতিবার মেজর ইবরাহিমের ধানের শীষ প্রতীকের পক্ষে গণসংযোগ যেন গণজোয়ারে পরিণত হয়। মেজর ইবরাহিমের ধানের শীষের প্রতীক নিয়ে গতকাল জালালাবদের বিভিন্ন এলাকাসহ আনুমানিক বারটি গ্রামে গণসংযোগ চালিয়েছে বলে জানান। রাতে এক সভা হাটহাজারী থানা বিএনপির যুগ্ন আহবায়ক মো. আলী আকবর চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন ছিপাতলী ইউনিয়ন বিএনপি নেতা মো. কামাল, মো. মন্নান, মো. আবদুল হাদি কোম্পানি, মো. এনামুল হক, মো. আবুল হোসেন মেম্বার, যুবদল নেতা মো. শাহাজান, মো. মৌলানা আবদুল ছামাদ, মো. আবুল কাসেম মাষ্টার, মো. ওয়াহিদ, মো.ওয়াহিদ, সেচ্ছাসেবক দল নেতা মো. খোকন, মো. আলি, ছাত্রদল নেতা আরমান, মো. তুষার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ