Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জানুয়ারি ২০১৯, ০৭ মাঘ ১৪২৫, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

আমীর খসরুর প্রস্তাবকারীসহ চট্টগ্রামে বিএনপির অর্ধশত নেতাকর্মী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বিএনপির প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী যখন নির্বাচনের পরিবেশ নিয়ে ব্রিটিশ দূতাবাস কর্মকর্তার সাথে বৈঠক করছিলেন ঠিক তখনই তার মেহেদিবাগের বাড়ির আঙ্গিনা থেকে তুলে নিয়ে যাওয়া হয় তার প্রস্তাবকারী মোহাম্মদ সেকান্দার আলমকে। ডবলমুরিং থানা বিএনপির সভাপতি ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ সেকান্দরকে তুলে নিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর জানা যায়, তাকে কোতোয়ালী থানা পুলিশ গ্রেফতার করেছে। বুধবার রাতে একই সময়ে আমীর খসরুর নির্বাচনী এলাকা নগরীর ধনিয়ালাপাড়া থেকে গ্রেফতার করা হয় আরও ৪০ জনকে। বিএনপির অভিযোগ, গত ২৪ ঘণ্টায় নগরীর বিভিন্ন এলাকা থেকে অর্ধশত বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পানওয়ালাপাড়ায় অভিযান চালিয়ে রাত ১২টায় বিএনপি নেতা হাজী আবুল কাসেমকে আটক করে পুলিশ। এ সময় তাকে ছাড়িয়ে নিতে স্থানীয়রা রাস্তায় নামে। একপর্যায়ে পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে।

ডবলমুরিং থানার ওসি এ কে এম মহিউদ্দিন সেলিম দৈনিক ইনকিলাবকে জানান, তারা পুলিশের উপর হামলা করেছে গাড়ি ভাঙচুর করেছে। এ অভিযোগে ৩৪ জনকে মামলা আসামি দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আবদুল্লাহ আল নোমানের নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১০ আসন থেকেও বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। চট্টগ্রাম-৮ আসনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ানের বাসা থেকে গ্রেফতার করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা আবদুল্লাহ আল নোমানকে। দুই মাস কারাভোগের পর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বের হওয়ার পথে কারাফটক থেকে গ্রেফতার করা হয় উত্তর আগ্রাবাদ ওয়ার্ড বিএনপি নেতা হাজী মো. মহসিনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ