Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

আ.লীগ নয়, মনে হচ্ছে পুলিশই ধানের শীষের প্রতিপক্ষ

ইসিতে বিএনপি প্রতিনিধি দলের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সারাদেশে ২৫টি নির্বাচনি এলাকায় প্রার্থী, সমর্থকদের গ্রেফতার-হয়রানির বিরুদ্ধে নির্বাচন কমিশনে আলাদা আলাদা ৫টি চিঠি দিয়েছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিকালে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।
বিএনপির ভাইস চেয়ারপারসন সেলিমা রহমানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল বিকালে ইসির সঙ্গে সাক্ষাৎ করার জন্য এলে ২৫ মিনিট অপেক্ষা করে চিঠিগুলো জমা দেন। চিঠি দেয়া শেষে সাংবাদিকদের দলটির পক্ষ থেকে বলা হয়, প্রচারণা শুরুর পর থেকে বিএনপির নেতাকর্মীদের যেভাবে গ্রেফতার করা হচ্ছে তাতে মনে হচ্ছে সরকারি দল নয়, আইনশৃঙ্খলা বাহিনীই বিএনপির প্রতিপক্ষ।
বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, নেতাকর্মীদের হয়রানি বন্ধ, ঐক্যফ্রন্ট প্রার্থীদের নিরাপত্তা, জোট প্রধানের ছবি ব্যবহার ও বিএনপির ওয়েবসাইট উন্মুক্ত’ এসব চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর লেখা হয়েছে। আলাল আরো বলেন, আমাদের কাছে কেনো যেন মনে হচ্ছে নির্বাচনটা ধানের শীষের সঙ্গে সরকারি দল আওয়ামী লীগের নয়,নির্বাচনটা মনে হচ্ছে আমাদের প্রতিদ্ব›িদ্ব পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীর নামে যারা রয়েছেন তারা। পুলিশের নির্বিকার অবস্থানের সমালোচনা করে তিনি বলেন, আক্রমণের পর আক্রমণ হচ্ছে যা ইচ্ছে তা করা হচ্ছে। ক্ষমতাসীন দলের এমপিদের প্রটোকল দেওয়া হচ্ছে, নিরাপত্তা দেওয়া হচ্ছে। আর আমাদের ধরছেন, পেটাচ্ছেন, গ্রেফতার করছেন, সভা ভন্ডুল করছেন আর তারা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন। প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন দিয়েছি।
তিনি বলেন, গাজীপুরের প্রার্থী ফজলুল হক মিলনকে কিছুক্ষণ আগে গ্রেফতার করা হয়েছে। উত্তরায় ঐক্যফ্রন্টের সভামঞ্চ ভাংচুর ও মারধর, সভাভন্ডুল করা হয়েছে। এছাড়া ফরিদপুর-২, ৩, ঢাকা-১, ২; নরসিংদী-২, ময়মনসিংহ ২, ৩, ১১; মাগুরা-১, ২; কুষ্টিয়া-৩, সিরাজগঞ্জ২, ৩; পটুয়াখালী ১, মৌরভীবাজার ৩, ব্রাহ্মণবাড়িয়া ২, ৩, নেত্রকোণা ৩, মানিকগঞ্জ ১, ৩; চাঁদপুর ৪, নওগাঁ ২, রাজশাহী ৪ ও ৬ আসনে নেতারকর্মীদের গ্রেফতার-হয়রানি করা হচ্ছে। নির্বাচনে দ্রুত সেনা মোতায়েন ও ভোটের মাঠে সমান সুযোগ এবং বিএনপি ও জোটের প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ প্রটেকশন দেওয়ার আবেদন জানানো হয়েছে সিইসির কাছে।
বিএনপি ও জোটের প্রার্থী যারা ধানের শীষ প্রতীক বরাদ্দ পেয়েছে তাদের পোস্টারে বিএনপি চেয়ারপারসনের ছবি ব্যবহারের কথা জানানো হয়েছে আলাদা চিঠিতে। এছাড়াও চিঠিতে, বিএনপির ওয়েবসাইট বন্ধ করার তীব্র নিন্দা জানিয়ে দলটির পক্ষ থেকে দ্রুত তা খুলে দেওয়ার জন্য সিইসির কাছে অনুরোধ করেছে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। চিঠিতে বলা হয়, যেভাবে হামলা করা হচ্ছে তাতে নির্বাচন করাটা দুরূহ হয়ে যাচ্ছে।



 

Show all comments
  • Umer Farooque ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৩৯ এএম says : 0
    এইটা তো দেখাই যাচ্ছে
    Total Reply(0) Reply
  • Nazrul Islam Chowdury ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪২ এএম says : 0
    পুলিশ যদি পক্ষপাতিত করে তবে বি এন পির চেয়ে পুলিশ বাংলাদেশে বেশি নয় পুলিশ কে থামানুর রাস্তা ও বি এন পি হাতে আছে জিয়া পরিবার আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই পুলিশ প্রশাসন কে এখনও সম্মান দিচ্ছে
    Total Reply(0) Reply
  • Md Sumon ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪২ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • Mohiuddin Bhuiya ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    সমস্ত লীগের মধ্যে প্রথম সারীর লীগ হচ্ছে পুলিশ লীগ।
    Total Reply(0) Reply
  • Noor Ul Islam ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    অবস্থা দেখে মনে হচ্ছে,বিএনপির সবাইকে জেলে বন্দি করে সরকার বা আওয়ামীলীগ নির্বাচনী মাঠে দৌঁড়াদৌঁড়ি করে চ্যাম্পিয়ন হতে চাচ্ছে! আর বিএনপি নেতারাও কারাগারের অভ্যন্তরে বসেবসে নির্বাচন করতে নিরাপদ ও স্বাচ্ছন্দ্যবোধ করছে! হায়রে ক্ষমতা!!হায়রে রাজনীতি!!!
    Total Reply(0) Reply
  • নুর নবী মেম্বার ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪৩ এএম says : 0
    ঠিক বলেছেন ভাই
    Total Reply(0) Reply
  • Saiful Islam ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    আওয়ামীলীগকে কত আগেই বিলুপ্ত ঘোষণা করছ সাধারন জনগণ। তাই আওয়ামী লীগের প্রতীক রাষ্ট্রীয় বাহিনী আর বিএনপির প্রতীক গণজাগরণ।
    Total Reply(0) Reply
  • Iqbal Hossain ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    পুলিশের আচরণ এমনই বোঝা যাচ্ছে,,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ