Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

আইনজীবীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণার প্রতিবাদ এবং গণগ্রেফতার, হামলা, মামলা ও নির্যাতন বন্ধের দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন এর ব্যানারে শতাধিক আইনজীবী এই মানববন্ধনে অংশ নিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানান। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনের সামনে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের চেয়ারম্যান আইনজীবী তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, নিউইয়র্ক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের সহ-সভাপতি ড. গোলাম রহমান ভূইয়া, আরিফা জেসমিন নাহিন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মো. হানিফ, নাসির উদ্দিন খান সম্রাট, মো. মনির হোসেন, শাফিউর রহমান শফি, মতিলাল ব্যাপারী, নাজমুল হাসান, কামাল হোসেন, রেজাউল করিম রেজা, আবদুস সালাম খান, নাহিদা সুলতানা, লিপি ইয়াসমিন, আবদুল মতিন মন্ডল, টিপু সুলতান, পিকে সরকার। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি প্রদান, তার মনোনায়নপত্র বৈধ ঘোষণা, মিথ্যা ও গায়েবি মামলায় গণগ্রেফতার বন্ধ, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি প্রদান এবং নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য অবিলম্বে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান।

 



 

Show all comments
  • Mohammad Jahangir Alam ১৪ ডিসেম্বর, ২০১৮, ৬:০৯ এএম says : 0
    I've been following the high court activities regarding Khaleda Zia's appeal against EC's decession not to approve her nomitation paper since national election declared. I'm frustrated and very sad to see the miscarriage of justice for a elderly ex prime minister.Simply the party is in power determine not to free her until the election reelsct the govt. Ihad sleepless nights to watch news,talkback shows and followed local published media sitting away from my country 27 years ago.I'M VERY SAD THAT I'VE LOST MY FAITH ON OUR HIGHEST COURT. I believe there is a divine intervention on the way. I love my country. I hope people power will decide who will rule the country. And I also hope our smart young generation will sensible about their voting rights.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ