Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫, ১৭ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

মুক্তিযুদ্ধে নারীর অবদান যথাযথ মূল্যায়িত হয়নি তারামন বিবির স্মরণসভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাত্তরের মুক্তিযুদ্ধে অংশ নেওয়া নারীদের অর্জন যথাযথভাবে মূল্যায়ন করা হয়নি। যেটুকু করা হয়েছে তাও অনেক দেরিতে। নারীদের অবমূল্যায়ন করে কখনো প্রকৃত স্বাধীনতা উপলব্ধি করা যাবে না। গতকাল বিকাল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ মহিলা পরিষদ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ যৌথভাবে তারামন বিবির স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।

রোকেয়া কবীরের সঞ্চালনায় ও পারভীন সুলতানা ঝুমার পরিচালনায় অনুষ্ঠানে শহীদ জায়া শ্যামলী নাসরীন চৌধুরী, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, আয়শা খানম, নাসিমুন আরা হক প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, মুক্তিযুদ্ধে নারীর অবদান অনেকেই জানে না। নারীর বীরত্বপূর্ণ অংশগ্রহণ সমাজেও স্থান পায়নি। তারামন বিবি ৭১ এর ১৩ অক্টোবর সম্মুখ যুদ্ধে অংশ নেন। এতে ১৩ জন পাক হানাদার বাহিনী ও রাজাকারের মৃত্যু হয়। নারীদের অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকায় একটি স্মৃতিসৌধ গড়ার দাবি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ