Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

সিলেটের ক্রিকেটে অাজ ’নতুন অভিষেক’

মিসবাহ উদ্দীন অাহমদ, সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৮ এএম

বিশ্বের ক্রিকেটাঙ্গণে সিলেটের পরিচিতি অারো অাগেই হয়েছে। পাহাড় অার চা-বাগান ঘেরা নান্দনিক সাজের সিলেট অান্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কারণেই সিলেট পরিচিতি কুঁড়িয়েছে বিশ্ব পরিমন্ডলে। ইতোমধ্যে অান্তর্জাতিক অঙ্গণে অবিষেকও হয়ে গেছে টেস্ট ও টি-টোয়েন্টির হাত ধরে। তবে অাজ অাবার নতুন করে যেনো সিলেটের ক্রিকেটের অভিষেক হতে যাচ্ছে।

অাজ শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের সাথে বাংলাদেশের চলমান সিরিজের ফলাফল নির্ধারণী ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে স্টেডিয়ামটির। এদিন দুপুর ১২ টায় মাঠে নামবে টাইগার ও ক্যারিবিয়ানরা। অার এই ম্যাচের মাধ্যমেই সিলেটবাসী প্রথমবার উপভোগ করবেন প্রথম অান্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট ম্যাচ। তাই সিলেটের ক্রিকেটপ্রেমিদের মধ্যে উচ্ছ্বাসের শেষ নেই। টিকিটের জন্য বৃহস্পতিবার রাতও কাটিয়েছেন অনেকে স্টেডিয়ামের গেটে। শুক্রবার ভোর থেকে স্টেডিয়ামের গেটে দেখা গেছে লম্বা লাইন।

ঘরের মাঠে স্বাগতিক বাংলাদেশের অভিষেক হোক বর্ণিল এমনটিই প্রত্যাশা সিলেটের ক্রিকেটপ্রেমিদের। অার সমতায় থাকা সিরিজে বিজয় নিয়েই ফিরুক লাল সবুজের দলটি।

তবে শঙ্কার কথা হচ্ছে সিলেট স্টেডিয়ামের বিগত পরিসংখ্যানগুলো বারবারই যেনো বাংলাদেশ দলের প্রতিকূলে থেকেছে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি ও টেস্ট দুই ফরম্যাটের কোনোটিতেই এখনো জিততে পারেনি বাংলাদেশ। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচের অভিষেকে পরাজিত হয় টাইগাররা। টেস্ট ক্রিকেটের অভিষেকেও এ মাঠে হেরেছে বাংলাদেশ। গেল ৩ নভেম্বর সেই টেস্টে প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলছিলেন ভিন্নকথা। পেছনের কথা মনে করতে নারাজ তিনি। বলেন- ‘নতুন ম্যাচ। নতুন কিছু। খুব ব্যাকফুটে আছি তাও না। ১-১ সমতায় আছে। সিরিজ নির্ধারণী ম্যাচ। এটা এমন না যে আমাদের সব কিছু হারিয়ে যাচ্ছে। ইতিবাচক খেলতে হবে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/সাইফউদ্দিন।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ:
চন্দরপল হেমরাজ, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হ্যাটমায়ার, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ওশানে থমাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ