Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যশোরে নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪জন সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার

সাংবাদিক নেতৃবৃন্দের কঠোর প্রতিক্রিয়া

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:৪২ পিএম

যশোরে নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৪জন সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হওয়ায় যশোর প্রেসক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দ প্রতিবাদ সভা করে কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
এক যৌথ বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, বৃহস্পতিবার বিকেলে নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর শহরের মুড়লি জোড়া মন্দিরের সামনে যশোর-৩ (সদর) আসনে সরকার দলীয় প্রার্থীর সমর্থক টাক ইব্রাহিম ও ট্যারা সুজনের নেতৃত্বে একদল সন্ত্রাসীর হামলার শিকার হন প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক ও সময় টিভির সাংবাদিক জুয়েল মৃধা, ক্যামেরাপারসন আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সদস্য ও প্রথম আলোর ফটোসাংবাদিক এহসান উদ দৌলা মিথুন এবং দৈনিক লোকসমাজের ফটোসাংবাদিক এমআর খান মিলন। সন্ত্রাসীরা সময়টিভির ক্যামেরাও ভাঙচুর করে। নেতৃবৃন্দ উল্লেখ করেন, নির্বাচনকে সামনে রেখে এ ধরনের সন্ত্রাসী হামলা কেবল সাংবাদিক মহল নয়, বরং সাধারণ মানুষকেও আতঙ্কিত করেছে। এটি স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বিনষ্ট করছে। প্রশাসন যদি এই সন্ত্রাসীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না নেয়, তাহলে যশোরে জাতীয় সংসদ নির্বাচনের সংবাদ সংগ্রহ করা সাংবাদিকদের পক্ষে অসম্ভব হয়ে পড়বে। যার দায় দায়িত্ব প্রশাসন এড়াতে পারবে না।
বিবৃতিতে স্বাক্ষর করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি ও সেক্রেটারি, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সেক্রেটারি, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।



 

Show all comments
  • হতদরিদ্র দীনমজুর ১৪ ডিসেম্বর, ২০১৮, ২:২৯ পিএম says : 0
    হামলার স্বীকার সাংবাদিকরা দেশটা কি তাদেরই ? ভিন্ন মতের কি কোন অধিকার নেই| এরকম হলে গ্রহন যোগ্য নির্বাচন কিভাবে সম্বাব???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ