Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়ান ইউনিভার্সিটিতে প্রাচীন মুদ্রা মেলা

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে গত ২২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১ নং ভবন এর লবিতে ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগ প্রাচীন মুদ্রা মেলার আয়োজন করে। উপমহাদেশের প্রখ্যাত মুদ্রা সংগ্রাহক মোঃ নুরুল ইসলামের সংগৃহীত মুদ্রা এবং প্রতিটি মুদ্রার ঐতিহাসিক প্রেক্ষাপট উপস্থাপন করা হয় এ মেলায়।
মেলা উদ্বোধন করেন এইউবি’র প্রতিষ্ঠাতা ও ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। তিনি মুদ্রা সংগ্রাহক মোঃ নুরুল ইসলামকে অভিনন্দন জানান তাঁর এই বিশাল এবং অমূল্য সংগ্রহের জন্য। ভিসি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা এ মেলা দেখবে। এ মুদ্রাগুলো তোমাদেরকে ইতিহাসের গর্ভে হারিয়ে যাওয়া সময়ের সাথে সেতু তৈরি করে দেবে।
এ সময় উপস্থিত ছিলেন এইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মিসেস সালেহা সাদেক, পরীক্ষা নিয়ন্ত্রক কে,এম মনিরুল ইসলাম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন, ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. আমিরুল ইসলামসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান ইউনিভার্সিটিতে প্রাচীন মুদ্রা মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ