Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাংলাদেশের লক্ষ্য ১৯৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ৪:১৭ পিএম

ক্যারিয়ার সেরা বোলিং করলেন মেহেদী হাসান মিরাজ। মাশরাফি-সাকিবরাও করেছেন নিয়ন্ত্রিত ও কার্যকরী বোলিং। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেকটাও রঙিন করার অপেক্ষায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে মুশফিক-মাহমুদউল্লাহদের করতে হবে ১৯৯ রান।
টাইগার বোলিং লাইন-আপের সামনে বুক চিতিয়ে লড়তে পেরেছেন কেবল শেই হোপ। দ্বিতীয় ওয়ানডেতে তার অপরাজিত সেঞ্চুরির কাছেই হার মেনেছিল বাংলাদেশ। আজও করলেন অপরাজিত শতক। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান মার্লন স্যামুয়েলসের। টপ অর্ডারে যখনই হোপ কোন সতীর্থকে নিয়ে জুটি গড়ার আভাস দিয়েছেন তখনই আঘাত হেনেছেন মিরাজ। এক’শ রানের মাঝে সফরকারীরা হারায় ৫ উইকেট। যার মধ্যে স্যামুয়েলসের উইকেটটি নেন সাইফউদ্দিন, বোল্ড করে। বাকি চারটিই মিরাজের শিকার। সব মিলে ১০ ওভারে এক মেডেনসহ ২৯ রানের খরচায় নিয়েছেন উইকেট চারটি। যা তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন। এতদিন ওটাই ছিল ওয়ানডেতে মিরাজের সেরা বোলিং।
মিরাজের বোলিং কোটা শেষ হওয়ার পর কার্যকরী ছিলেন সাকিব ও মাশরাফি। দুজনেই তুলে নেন দুটি করে উইকেট। মুস্তাফিজ উইকেট না পেলেও করেছেন নিয়ন্ত্রিত বোলিং। পুরো ৫০ ওভার ব্যাট করেও তাই উইন্ডিজ করতে পারে ৯ উইকেটে ১৯৮ রান। সাকিবকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করা হোপ অপরাজিত থাকেন ১৩১ বলে ৯ চার ও এক ছক্কায় ১০৮ রান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ