Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

বন্দি গণতন্ত্র এবং খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ধানের শীষে ভোট চাই : ঐক্যফ্রন্টের প্রার্থী ওয়াহাব আকন্দ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৬ পিএম

‘বন্দি গণতন্ত্র এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ধানের শীষে ভোট চাই’ শ্লোগানে দিনভর গনসংযোগে ব্যস্ত সময় কাটিয়েছেন ময়মনসিংহ-৪ সদর আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ। এ সময় ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘দেশের বন্দি গণতন্ত্র এবং গণতন্ত্রের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ধানের শীষ প্রতিকে ভোট চাই। আগামী ৩০ ডিসেম্বর ব্যালট বিপ্লবে ইনশাল্লাহ ধানের শীষ জয়ী হবে। তিনি আরো বলেন, নির্বাচনী প্রচারণা শুরুতেই সারা দেশে সন্ত্রাসী হামলা-মামলা দিয়ে সরকারি দল ত্রাসের সৃষ্টি করছে। এতে আমরা ভীত এবং আতংকিত।’
শুক্রবার বিকেলে নগরীর ১,২ ও ৩নং ওয়ার্ডে গনসংযোগকালে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ছাড়াও ধানের শীষের কয়েক শত সমর্থক ও কর্মী গনসংযোগে অংশ গ্রহন করেন।
সূত্রমতে, বিভাগীয় নগরীর প্রাণ কেন্দ্র সদর উপজেলার ১৩টি ইউনিয়নের ১৪০টি ওয়ার্ড এবং নগরীর ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত সংসদীয় আসন ময়মনসিংহ-৪। এ আসনের মোট ভোটার সংখ্যা প্রায় ৫ লাখ ৫৭ হাজার। ফলে বিশাল এ ভোট ব্যাংকে ভোটারদের দ্বারে-দ্বারে যাওয়া খুবই দূরহ কাজ বলে মনে করছেন ভোট বিশ্লেষকরা।
তাদের মতে, র্দীঘ সময় পর ভোট উৎসবে মেতে উঠেছে ভোটার ও প্রার্থীরা। ফলে প্রচার-প্রচারণা ও গণসংযোগ ভোটের ফসল ঘরে তোলার ক্ষেত্রে প্রভাবক হিসেবে কাজ করবে। এক্ষেত্রে প্রার্থীদের অদম্য গণসংযোগ ভোটারদের মন জয়ের অন্যতম নিয়ামক বলেও মত দেন তারা।
তবে ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম নেতা ও নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম মাহাবুব জানায়, গত চার দিনের গনসংযোগে ধানের শীষের প্রার্থী প্রায় লক্ষাধিক ভোটারের কাছে পৌঁছতে পেরেছেন বলে বিশ্বাস করি। আগামী দিনগুলো আমরা সকল পর্যায়ের ভোটারদের দ্বারে-দ্বারে যেতে পারবো বলেও আশাবাদী। কারন ধানের শীষের প্রার্থী ওয়াহাব আকন্দ একজন পরিশ্রমী নেতা। নির্বাচনের মাঠে তিনি জীবন দিয়ে লড়ে যাচ্ছেন এবং শেষতক লড়ে যেতে বদ্ধপরিকর।
সূত্র জানায়, এ আসনে ধানের শীষের প্রার্থী ওয়াহাব আকন্দ গত চার দিনে নগরীর ১,২,৩,৬,৭,৮ ও ১৫ নং ওয়ার্ড সহ বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করে ব্যস্ত সময় কাটিয়েছেন। ফাঁকে ফাঁকে করেছেন ঐক্যফ্রন্ট সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের সাথে মতবিনিময়। ফলে ভোটের মাঠে কঠোর পরিশ্রমে দিনরাত প্রচার-প্রচারণা ও গনসংযোগে এগিয়ে রয়েছেন ধানের শীষের প্রার্থী।
এদিকে নগরীর ১৩ নং ওযার্ডে ধানের শীষের পক্ষে প্রচার মিছিল করেছে স্থানীয় ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা। এ সময় মিছিলকারীরা খালেদা জিয়ার মুক্তি চাই, ধানের শীষে ভোট চাই’ শ্লোগান দেয়। মিছিলে কয়েক শত নেতা-কর্মী ও সমর্থক অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ