Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু প্রধান নিহত

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:০১ এএম, ৬ মে, ২০১৬

বাগেরহাট জেলা সংবাদদাতা : সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বনদস্যুদের কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু আলম বাহিনীর প্রধান আলম (৩৫) নিহত হয়েছেন। শুক্রবার সকালে সুন্দরবন পুর্ব বিভাগের চাদঁপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বনদস্যুদের ব্যব‎‎হ্নত দেশি বিদেশি ১২টি আগ্নেয়াস্ত্র ও ৫ শতাধিক গুলি উদ্ধার করা হয়।
র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম বলেন, সুন্দরবনে জেলে অপহরণের খবর পেয়ে র‌্যাব নিয়মিত টহলের পাশাপাশি সকালে একটি বিশেষ দল জেলে উদ্ধারে অভিযানে যায়। শুক্রবার সকাল ৮ টার দিকে চাদঁপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এলাকায় পৌছলে বনদস্যু আলম বাহিনীর সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এসময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ মিনিট ধরে গুলিবিনিময়ের এক পর্যায়ে বনদস্যুরা বনের গহীণে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাসি চালিয়ে ১ জনের গুলিবিদ্ধ লাশ, ১২টি দেশি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৫ শতাধিক বিভিন্ন ধরনের গুলি উদ্ধার করা হয় ব্যবহৃত কার্টুন ও বিপুল পরিমাণ রসদ সামগ্রী উদ্ধার করা হয়।
স্থানীয় মাছ জেলেদের মাধ্যমে নিহতকে আলম বাহিনীর প্রধান আলম বলে সনাক্ত করা হয়। এই বাহিনী সুন্দরবন ও সাগরের উপর নির্ভরশীল মানুষদের অপহরণ করে মুক্তিপণ আদায় করার অসংখ্য অভিযোগ রয়েছে বলে দাবী করা হয়েছে। এদের বিরুদ্ধে র বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ