Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

শাহজালালে ‘ভিআইপি’র ব্যাগে আনা ১৬ কেজি স্বর্ণ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অবৈধভাবে আনা ১৬ কেজি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউজ। গত বৃহস্পতবিার রাতে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। প্রতিটি ১০০ গ্রাম ওজনের ১৬১টি সোনার বারের আনুমানিক মূল্য ৮ কোটি ৩০ লাখ টাকা। কথিত ভিআইপির পরিচয়ে তার ব্যাগে করে স্বর্ণগুলো অবৈধভাবে আনা হয় বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।
ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, সিরাজ নামে এক ব্যক্তি ভূমি মন্ত্রণালয়ের কথিত ভিআইপির প্রটোকলের ব্যাগ নিয়ে ভিআইপি লাউঞ্জ অতিক্রমের সময় ব্যাগটি তল্লাশী করতে চাওয়া হয়। কিন্তু তিনি কাস্টমস কর্মকর্তাদের ব্যাগ তল্লশীতে অসহযোগিতা করেন এবং ভূমি মন্ত্রণালয়ের প্রটোকলের ব্যাগ নিয়ে যাচ্ছেন বলে কর্মকর্তাদের জানান। ওই ব্যক্তি আরও বলেন, ব্যাগের মালিক একজন ভিআইপি যাত্রী যিনি বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছেন। এ কথা বলতে বলতে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। অনেক সময় পার হলেও ওই ব্যক্তি ফিরে না আসায় কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হয়। পরে তারা ব্যাগের ভেতরে তল্লাশী করে ১৬ কেজি ১০০ গ্রাম ওজনের ১৬১টি স্বর্ণের বার উদ্ধার করে।
অথেলো চৌধুরী আরও বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (এসকিউ-৪৪৮) করে ব্যাগের মালিক ঢাকায় আসেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের সাথে যোগাযোগ করে জানা গেছে- সাইফুল ইসলাম নামে এক যাত্রী ওই ব্যাগটি ঢাকায় আনেন। এছাড়া সিভিল এভিয়েশনের নিকট রক্ষিত ‘ভিআইপি পাস ইস্যু রেজিস্ট্রারে’ দেখা যায়- ভিআইপি প্রটোকল করার জন্য সিরাজ নামে এক ব্যক্তিকে একটি ‘পাস’ প্রদান করা হয়েছে। যার পাস নম্বর- ০০২৮। বিষয়টি অনুসন্ধ্যানপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে এ কর্মকর্তা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ