Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

ভারতে ‘পাকিস্তানের পতাকা’ নিয়ে মিছিল, ভিডিও ভাইরাল

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতের রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে বিজেপিকে হারিয়ে চরম মেজাজে আছে কংগ্রেস। চারদিকে কংগ্রেসের জয়কে স্বাগত জানিয়ে চলছে বিজয় মিছিল। আর এই মিছিলের একটি ভিডিও নিয়েই শুরু হয়েছে বিতর্ক। রাজস্থানে কংগ্রেসের বিজয় মিছিলের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা যাছে- কংগ্রেসের এই বিজয় মিছিলে দলের ত্রিবর্ণ পতাকার পাশাপাশি একদল লোক একটি সবুজ পতাকা নিয়েও হাঁটছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ারের সময়ে কেউ জানিয়েছিল এটি নাকি পাকিস্তানের জাতীয় পতাকা। তার পর থেকেই ভাইরাল হতে শুরু করে পোস্টসহ ভিডিওটি।

আর এ নিয়ে কংগ্রেসকে ‘পাকিস্তানের দালাল’ বলছেন অনেকেই। তবে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, এ পোস্টটি সম্পূর্ণই মিথ্যা। রাজস্থান পুলিশের পক্ষ থেকে টুইটের মাধ্যমে এ ধরনের পোস্টকে গুরুত্ব না দিতে অনুরোধ করা হয়েছে।
স্থানীয় পুলিশ জানায়, বিজয় মিছিলে দৃশ্যমান এই সবুজ পতাকাটি আদৌ পাকিস্তানের জাতীয় পতাকা নয়। এটি কোনো একটি বিশেষ রাজপুত গোষ্ঠীর নিজস্ব ব্যানার। বিরোধী পক্ষের হাতে পড়ে দশচক্রে ভগবান ভূতে রূপান্তরিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন