Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালদ্বীপকে বিধ্বস্ত করলো কিশোররা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

উয়েফা অনুর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টে মালদ্বীপকে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশ কিশোর দল। গতকাল থাইল্যান্ডের বুরিরামে চার জাতি এই টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে হেলাল-আশিকের হ্যাটট্রিকে বাংলাদেশ ১০-০ গোলে বিধ্বস্ত করে দ্বীপ দেশটিকে।
গেল অক্টোবরে নেপালে অনুষ্ঠিত সাফ অনুর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এই মালদ্বীপকে ৯-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল লাল-সবুজের কিশোররা। দু’মাস পর থাইল্যান্ডে যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। তবে এবার এক গোল বেশী। এবারো বাংলাদেশ কিশোর দলের সামনে দাঁড়াতেই পারেনি মালদ্বীপের ফুটবলাররা। টুর্নামেন্টে নিজেদের আগের দু’ম্যাচে ২৮ গোল হজম করা মালদ্বীপের জালে প্রথমার্ধেই পাঁচবার বল পাঠায় বাংলাদেশ। এই ৪৫ মিনিটের মধ্যেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বাংলাদেশ অধিনায়ক হেলাল আহমেদ। ম্যাচের ১২ মিনিটে প্রতিপক্ষের বক্সের বাইরে থেকে দারুণ এক ফ্রি-কিকে দলের পক্ষে প্রথম গোল করেন হেলাল (১-০)। ১৫ মিনিটে বক্সের ভেতর জোরাল এক শটে ব্যবধান দ্বিগুণ করেন হেলাল (২-০)। ম্যাচের ৩৩ মিনিটে জোরাল শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বাংলাদেশ অধিনায়ক (৩-০)। ম্যাচের ৩৯ মিনিটে আশিকুর রহমান পেনাল্টি শটে দলের হয়ে চতুর্থ গোল করেন (৪-০)। মিনিট দুয়েক পর নিহাত জামান উচ্ছ¡াসের শটে পঞ্চম গোল পায় বাংলাদেশ (৫-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরো পাঁচ গোল আদায় করে নেয় লাল-সবুজরা। ম্যাচের ৪৮ মিনিটে সতীর্থের বাড়ানো বলে মাথা ছুঁয়ে দলের হয়ে ষষ্ঠ গোলটি করেন ফরোয়ার্ড রাসেল আহমেদ (৬-০)। ৫৯ মিনিটে সপ্তম গোলটি আসে নিহাত জামান উচ্ছ¡াসের পা থেকে (৭-০)। ৬৫ মিনিটে রাসেল আহমেদ করেন অষ্টম গোল (৮-০)। ৭৫ মিনিটে দলের হয়ে নবম গোলটি করেন আশিকুর রহমান (৯-০)। আর ম্যাচের অন্তিম সময়ে আরো এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আশিক (১০-০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল টুর্নামেন্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ