Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

পার্থে প্রথম দিনটা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

তিন ফিফটিতে পার্থ টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে অজিদের সংগ্রহ ৬ উইকেটে ২৭৭ রান।
সেঞ্চুরি জুটিতে টসজয়ী টিম পাইনের দলের শুরুটা ছিল দারুণ। কিন্তু বিনা উইকেটে ১১২ থেকে স্কোরবোর্ডে দেড়শ রান যোগ না হতেই চার উইকেট হারিয়ে ব্যাকফুটে যায় স্বাগতিকরা। ঘরের ছেলে মার্কাস হ্যারিস আউট হন ৭০ রান করে। ফিফটি পূর্ণ করেই ফেরেন অ্যারোন ফিঞ্চ। তাদের সঙ্গে দুই অঙ্ক স্পর্শ করার আগেই সাজঘরের পথ ধরেন উসমান খাজা ও পিটার হ্যান্ডসকম্ব। পঞ্চম উইকেটে শন মার্শ ও টেভিস হেড ৮৪ রানের জুটিতে আবার লড়াইয়ে ফেরে অস্ট্রেলিয়া। শেষ বিকেলে দুজনেই ফেরেন ১৯ রানের ব্যবধানে। হেড অর্ধশতকের দেখা পেলেও ৫ রানের জন্য পারেননি মার্শ। বাকি সময়টা প্যাট কামিন্সকে নিয়ে কাটিয়ে দেন দলপতি টিম পেইন। দুটি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও হানুমা বিহারি। নিজেদের ইতিহাসে এ নিয়ে তৃতীয়বারের মত ভারতের একাদশে নেই কোন বিশেষজ্ঞ স্পিন বোলার।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৯০ ওভার ২৭৭/৬ (হ্যারিস ৭০, ফিঞ্চ ৫০, খাজা ৫, মার্শ ৪৫, হ্যান্ডসকম্ব ৭, হেড ৫৮, পেইন ১৬*, কামিন্স ১১*; ইশান্ত ২/৩৫, বুমরাহ ১/৪১, যাদব ১/৬৮, সামি ০/৬৩, বিহারি ২/৫৩, বিজয় ০/১০)। *১ম দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন