Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

সাউদি তোপে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

দলীয় সংগ্রহ দুই অঙ্ক স্পর্শ করার আগেই নেই তিন উইকেট! নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের শুরুতেই টিম সাউদি তোপের মুখে পড়া শ্রীলঙ্কা এরপরও যে দিন শেষ করতে পরল তা দিমুথ করুনারত্মে ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের দারুণ প্রতিরোধ এবং নিরোশান ডিকভেলার দুর্দান্ত পাল্টা আক্রমণের কল্যাণে। ৯ উইকেটে ২৭৯ রান তুলে প্রথম দিন শেষ করে শ্রীলঙ্কা।
৯ রানের মধ্যে ৩ উইকেট হারায় সফরকারীরা। তিনটিই সাউদির শিকার। এরপর করুনারত্মে ও ম্যাথিউস মিলে তৈরি করেন ১৩৩ রানের দারুণ এক প্রতিরোধ। করুনারত্মকে তুলে নিয়ে জুটি বিচ্ছিন্ন করেন নিল ওয়াগনার। এরপর আবার শুরু হয় সাউদি ঝড়। টানা দুই ওভারে দুলে নেন দলের ব্যাটিং মেরুদন্ড ম্যাথিউস ও দলপতি দিনেশ চান্দিমালকে। ৩ উইকেটে ১৪২ স্কোরবোর্ড তখন ৬ উইকেটে ১৮৭। এরপর শুরু হয় ডিকভেলার পাল্টা আক্রমণ। সপ্তম ও নবম উইকেটে লোয়ার অর্ডারদের নিয়ে এই উইকেটকিপার-ব্যাটসম্যানের উপহার দেন দুটি ত্রিশোর্ধো জুটি। দিনের শেষ বলে আউট হন দশ নম্বরে নামা কাসিন রাজিথা। ৯১ বলে ১০ বাউন্ডারিতে ৭৩ রানে অপরাজিত আছেন ডিকভেলা। আজ শেষ ব্যাটসম্যান লাহিরু কুমারাকে নিয়ে দলীয় সংগ্রহটা তিনি তিন’শ করতে পারেন কিনা সেটাই দেখার।
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৮৭ ওভারে ২৭৫/৯ (গুনাথিলাকা ১, করুনারত্মে ৭৯, ধনাঞ্জয়া ১, কুসল ২, ম্যাথিউস ৮৩, চান্দিমাল ৬, ডিকভেলা ৭৩*, দিলরুয়ান ১৬, লাকমল ৩, রাজিথা ২; বোল্ট ১/৭৭, সাউদি ৫/৬৭, ডি গ্র্যান্ডহোম ১/৩৫, ওয়াগনার ২/৭৫, এজাজ ০/১৪)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন