Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

মেননের নৌকার সমর্থনে সম্রাটের শোডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ৯:১৯ পিএম

স্মরণকালে সেরা জনসমাগমের মাধ্যমে মহাজোট প্রার্থী রাশেদ খান মেননকে নৌকায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানালো যুবলীগ।

‘শেখ হাসিনার সামাল নিন, নৌকা মার্কায় ভোট দিন, জয় বাংলা, জিতবে এবার নৌকা’ এই স্লোগানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের আয়োজনে আজ বিকালে রাজধানীর মতিঝিলে এই সমাবেশ হয়।

সমাবেশ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়, সারাদেশে নৌকার পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তা ৩০ ডিসেম্বর পর্যন্ত ধরে রাখতে হবে। উন্নয়নের ধারাবাহিকতার স্বার্থে প্রতিটি ভোট হোক শেখ হাসিনার জন্য। রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজের সামনের রাস্তায় হাজার হাজার যুবসমাজের সমাগম ঘটে। রাস্তার এক পাশে ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ করে এই নির্বাচনী প্রচারণা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা-৮ আসনে মহাজোটে প্রার্থী রাশেদ খান মেনন। এই আসনে নৌকার পক্ষে মনোনয়ন প্রত্যাশী ছিলেন সম্রাট। সংক্ষিপ্ত পথসভায় শেষে বিশাল মিছিল বের হয়। মিছিলটির বিস্তৃতি ছিল মতিঝিল থেকে কাকরাইল পর্যন্ত।

ইসমাইল চৌধুরী সম্রাট এর সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ১৪ দল ও মহাজোট মনোনীত প্রার্থী রাশেদ খান মেনন, আওয়ামী লীগ নেতা গোলাম আশরাফ তালুকদার, মোস্তফা জামান পপি,জাহিদুল ইসলাম, যুবলীগ দক্ষিণের রেজাউল করিম রেজা, মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সরওয়ার হোসেন মনা, হার“নুর রশিদ, খোরশেদ আলম মাসুদ, মমিনুল হক সাঈদ, মিজানুর রহমান বকুল, সারোয়ার হোসেন বাবু, মোহাম্মদ মাকসুদুর রহমান, ইব্রাহিম খলিল মার“ফ, আরমান হক বাবু, এমদাদুল হক, খন্দকার আরিফুজ্জামান প্রমুখ।

সভাপতির বক্তব্যে বিএনপির ধানের শীষের প্রার্থী মির্জা আব্বাসকে অহংকারী নেতা দাবি করে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণে সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, মেনন ভাইয়ের সাথে ঢাকা-৮ আসনের লাখ লাখ যুব-জনতা সাথে রয়েছে। নির্বাচনের মাঠে প্রতিযোগিতা হবে। নির্বাচনের মাঠে রাশেদ খান প্রতিহিংসার রাজনীতি করে না। প্রতিযোগিতার মাধ্যমে প্রমাণ হবে ৩০ তারিখ। আজকে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তরুণ-যুব-ছাত্র সমাজসহ সর্বস্তরের মানুষ নৌকার সঙ্গে এক কাতারে এসেছে। সবাই অপেক্ষায় রয়েছে ৩০ তারিখ ভোট দিয়ে নৌকার প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে জয়যুক্ত করবো, এই শপথ আজকে নিলাম।

হাজার হাজার যুব-জনতার উপস্থিতি দেখে মহানগর যুবলীগ নেতা সম্রাটকে যুবলীগের ‘আইকন’ হিসাবে অভিহিত করে কৃতজ্ঞতা প্রকাশ করেন মেনন। তিনি বলেন, তাঁর (সম্রাট) আহ্বানে আজকে ঢাকা-৮ আসনে নৌকার পক্ষে নির্বাচনী যুব সমাবেশ প্রমাণ করেছে, বাংলাদেশের যুবকরা শেখ হাসিনার উন্নয়ন, গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়িয়েছে। তিনি বলেন, আপনাদের একটি ভোট, সেই ভোট নির্ধারণ করবে তিনি (শেখ হাসিনা) আবার ক্ষমতায় ফিরে আসবেন কি না? তাই ঢাকা-৮ আসনে যে ভোট হবে, সেই ভোট আমার জন্য নয়, সেই প্রতিটি ভোট হোক শেখ হাসিনার জন্য। যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘আসুন, আমরা সবাই মিলে এই আসনটি শেখ হাসিনাকে উপহার দেই। আর ওই দুর্নীতিবাজ, দুঃশাসনের নায়ক, সন্ত্রাসের নায়ক, হাওয়া ভবনের নায়কদের চিরতরে প্রতিহত এবং পরাজিত করি।

এরপর নৌকার পক্ষে স্লোগান ধরে উপস্হিত নেতাকর্মীদের উজ্জীবিত করেন যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী
সম্রাট। বক্তব্য শেষ করে হাজার হাজার যুব-জনতা নৌকার পক্ষে মিছিল বের করে ঢাকা-৮ আসনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ