Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

ফিলিস্তিনকে মুক্ত করার ঘোষণা হামাসের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ইহুদিদের জবরদখল থেকে ফিলিস্তিনকে মুক্ত করা এবং বায়তুল মোকাদ্দাসকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস।
৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হামাস এক বিবৃতিতে এ অঙ্গীকার ব্যক্ত করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাজায় সংগঠনটি শুক্রবার এক বিশাল সমাবেশ করে। সশস্ত্র সংগ্রামের মাধ্যমে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে দখলদার ইসরাইলকে হটিয়ে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করে ১৯৮৭ সালের ১৪ ডিসেম্বর হামাস প্রতিষ্ঠিত হয়। বিবৃতিতে হামাস আরও বলে, বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা শরণার্থীদেরকে তাদের মাতৃভূমিতে ফিরিয়ে আনবেন তারা। এজন্য তারা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে মতবিরোধ নিরসন করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। হামাস বলছে, সব আন্তর্জাতিক আইনে দখলদার ইসরাইল সরকারের মোকাবিলায় ফিলিস্তিনি জনগণের অকাট্য অধিকারকে স্বীকৃতি দেয়া হয়েছে। কাজেই সে অধিকার আদায়ের লক্ষ্যে ২০১১ সালের কায়রো চুক্তি অনুযায়ী নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করতে ফিলিস্তিনি সংগঠনগুলোর প্রতি আহ্বান জানানো হয়।
ফিলিস্তিনি জনগণ গত ছয় মাস ধরে নিজ মাতৃভূমিতে ফিরে যাওয়ার অধিকার আদায়ের লক্ষ্যে যে বিক্ষোভ মিছিল করে আসছে বিবৃতিতে তার প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করা হয়। একইসঙ্গে যেসব আরব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা করছে বিবৃতিতে তার তীব্র নিন্দা জানায় হামাস। সূত্র : আনাদোলু।



 

Show all comments
  • Amdad ১৬ ডিসেম্বর, ২০১৮, ১:১৫ এএম says : 0
    আল্লাহ হেফাজতের মালিক
    Total Reply(0) Reply
  • jack ali ২২ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৯ পিএম says : 0
    Muslim cannot be defeated because we have super power----What is super power????? The Glorious Qur'an-------We are defeated by ourselves------Because we do not rule our life By The Qur'an----You Hamas never ever liberated Palestinian from the clutch from the Zionist Jews because you don't follow strictly Law Of Our Beloved Allah[SWT]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ