Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভান্ডারিয়া দরবারের পীর সাহেবের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজবাড়ীর ভান্ডারিয়া দরবার শরীফের ফুরফুরা ছিলছিলার পীর, আঃ হাই ছিদ্দিকী (রহ.) -এর খলিফা, প্রিন্সিপাল মাওলানা মো. মোজ্জাম্মেল হক গত শুক্রবার বিকেল সাড়ে ৩টায় নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি ৩ ছেলে ও ৩ মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি মাদ্রাসা, মসজিদ, ইয়াতীমখানা, খানকাসহ অসংখ্য ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠান করেছেন।
মরহুমের জানাজা গতকাল বেলা আড়াইটায় ভান্ডারিয়া কমিল মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়। এতে রাজবাড়ী জেলার ডি.সিসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ এবং রাজনৈতিক ব্যক্তিবৃন্দ ও ধর্মপ্রাণ মুসলমানসহ প্রায় লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কেরামত আলীও তার জানাজায় উপস্থিত ছিলেন। তাকে নিজ বাড়ীতে দাফন করা হয়।
জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও মহাসচিবের শোক
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দিন ও মহাসচিব মাওলানা সাব্বির আহমদ মোমতাজী ভান্ডারিয়া পীর সাহেবের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেন এবং তার রূহের মাগফিরাত কামনা করেন। নেতৃদ্বয় বলেন, মরহুমের ইন্তিকালে রাজবাড়ী অঞ্চলে একজন আধ্যাত্মিক পুরুষের বিয়োগ হলো। এই মুহূর্তে আল্লাহ পাক যেন তার উত্তরসূরীদের মধ্যে যোগ্য লোক পয়দা করে দেন।
এদিকে জমিয়াতুল মোদার্রেছীন ঢাকা মহানগরীর সভাপতি আলহাজ্ব মাওলানা আ.খ.ম আবু বকর ছিদ্দিক ও সেক্রেটারি মাওলানা আবু জাফর মো. ছাদেক হাছান মরহুমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ