Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

ওসি নিজেই আমাকে গুলি করেন : মাহবুব উদ্দিন খোকন

ইনকিলাব রিপোর্ট : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনকে গুলি করেন সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ। বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের সময় ওসি এ ঘটনা ঘটনা বলে দাবি করেছেন নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী) আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেন, আমার নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের সমর্থকরা হামলা করে। আওয়ামী লীগ-যুবলীগের কর্মীদের বিএনপির কর্মীরা ধাওয়া করলে ওসি আবদুল মজিদ নিজেই আমার মুখের নিচে (থুতনিতে), পিঠে ৫টি, হাতে ২টি, থুতনিতে ১টি গুলি করে। এ ছাড়া আমার পিএস ইকবাল হোসেন রুবেলের পায়ে গুলিসহ ২০ জন নেতাকর্মীকে গুলি করে ওসি মজিদ।
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, শনিবার বিকাল সাড়ে ৪টায় সোনাইমুড়ী বাজারে প্রধান সড়কের পাশে আমি আমার নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী গণসংযোগ করছি। এ সময় আওয়ামী লীগ-যুবলীগের কর্মীরা গণসংযোগে বাধা দিয়ে ১০-১২ জন কর্মীকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে বিএনপির সমর্থিতদের ৩০-৪০টি দোকান ভাঙচুর করে।
স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী) আসনের বিএনপি প্রার্থী, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গতকাল শনিবার বিকাল সাড়ে ৪টায় সোনাইমুড়ী বাজারে প্রধান সড়কে বিএনপির নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করছিলেন। সেখানে আগে থেকে ওঁত পেতে থাকা আওয়ামী লীগ-যুবলীগের অস্ত্রধারী কর্মীরা বিএনপির এমপি প্রার্থীর গণসংযোগে বাধা দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে ১০-১২ জনকে আহত করে।
স্থানীয় ব্যবসায়ীরা আরও জানান, বিএনপির সমর্থিত ধান সিঁড়ি হোটেল, নুরু মিয়ার ডিপার্টমেন্টাল স্টোর, ডাক্তার গাজির ফার্মেসী, জয়নালের ফার্মেসীঢ, টুটুলের মুদি দোকান, হলি স্কয়ার হাসপাতালসহ ৩০-৪০টি দোকান ভাঙচুর করে তারা। এসময় বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ-যুবলীগের কর্মীদের ধাওয়া করলে ওসি দৌড়ে গিয়ে নিজেই গুলি করেন। পরে স্থানীয় ব্যবসায়ীরা মাহবুব উদ্দিন খোকনসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।
সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ ঘটনা সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ রাবার বুলেট ছুঁড়লে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও তার পিএসসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে।



 

Show all comments
  • Ebrahim Mollik ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:০৮ এএম says : 0
    31 তারিখ উনি আপনার পা ধরে ক্ষমা চাবে। ইনশাল্লাহ
    Total Reply(0) Reply
  • Enamul Islam ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:০৯ এএম says : 0
    হত্যা চেষ্টা মামলা দায়ের করা হবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Kazi Sanzida ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:০৯ এএম says : 0
    ইনি ওসি না আওয়ামিলীগ
    Total Reply(0) Reply
  • Emon Hasan ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:০৯ এএম says : 0
    প্রমোশন এইবার অাটকায় কে??
    Total Reply(0) Reply
  • Ziaul Hasan MP ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১১ এএম says : 0
    প্রার্থীদেরই যদি জীবনের নিরাপত্তা না থাকে তবে ভোটারদের নিরাপত্তা থাকবে কি?
    Total Reply(0) Reply
  • Sarwer Morshed ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১২ এএম says : 0
    লেভেল প্লেয়িং এর নমুনা!খেলোয়াড় থাকবে খেলোয়াড়ের জায়গায়!এখন খেলোয়াড় যদি রেফারি বনে যান তাহলে নিরপেক্ষ কিভাবে সম্ভব!এরা ভাল করে জানে,নিশ্চিত ভরাডুবির কথা, তাই যেভাবে হোক ক্ষমতা ধরে রাখতে চায়,গুম খুন নির্যাতন করে হলেও এরা ঠিকে থাকতে চাই!এদের যোদ্ধ অস্তিত্ব রক্ষার আর আমাদের যোদ্ধ দেশ বাচাঁনো!গনতন্ত্র বাঁচানো!
    Total Reply(0) Reply
  • মোঃ ইদ্রিস বেপারী ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১২ এএম says : 0
    আগে জানতাম কুকুর মরার আগে পাগল হয় এখন দেখি দেশের পুলিশ কুকুরের মতো পাগল হয়েগেছে। তবে কি ওদেরও মরুন অতি নিকটে চলে আচ্ছে।
    Total Reply(0) Reply
  • Heron Khan ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৩ এএম says : 0
    নির্বাচন মানে কি মামলার পর মামলা? নির্বাচন মানে কি সন্ত্রাসী হামলা? নির্বাচন মানে কি পাইকারি গণগ্রেফতার? নির্বাচন মানে কি পুলিশের নির্বিচার গুলি? নির্বাচন মানে কি এলাকা ছাড়ার চরমপত্র? নির্বাচন মানে কি পুলিশের মাস্তানী? নির্বাচন মানে কি সাজানো প্রশাসন? নির্বাচন মানে কি শুধু এক প্রার্থীর প্রচারণা? নির্বাচন মানে কি একদলীয় উৎসব? আমরা কী দেখছি এসব? ■ আসলে প্রতিরোধই একমাত্র প্রতিকার।
    Total Reply(0) Reply
  • Borhan Selim ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৪ এএম says : 0
    মাহবুব উদ্দিন খোকন ভাই গুলিবিদ্ধ। জনগণের কাছে ভোটটাও চাইতে দেবে না? বললেই হতো, কোন নির্বাচন-ফির্বাচন দরকার নাই যা আছে তা কন্টিনিউ করা হবে, এমাইন্ডমেন্ড করা হবে। ঝামেলা শেষ। কিন্তু ভোটে আনবেন আবার তাদের মারবেন, গুলি করবেন- কি অদ্ভুত!
    Total Reply(0) Reply
  • Kamrul Islam Tarek ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৪ এএম says : 0
    আওয়ামীলীগকে ক্ষমতা থেকে সরানোর জন্য গুলি বিদ্ধ তো হতেই হবে প্রয়োজন হলে মৃত্যুকে মাথা পেতে নিতে হবে। তবুও মাঠ ছেড়ে যাওয়া যাবে না।
    Total Reply(0) Reply
  • স্বপ্ন সুখের সন্ধানে ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৫ এএম says : 0
    সোনাইমুড়ি থানার ওসি আবদুল মজিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আমরা গুলি চালাতে বাধ্য হয়েছি।
    Total Reply(0) Reply
  • Mohedul Islam Shipon ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৫ এএম says : 0
    প্রতিটি নাগরিক দেশের মালিক, কিন্তু আওয়ামী আর পুলিশ এরা যা করতেছে, সম্পুর্ন হানাদার বাহিনীর আচরণ যা আমা‌দের স্বধীন দেশের গনতন্ত্র‌রে উপর হামলা কর‌ছে । আমরা স্বাধীনতার যু‌দ্ধের মা‌ঠে ছিলাম, গনতন্ত্রের জন্য ভো‌টের মা‌ঠেও থাকব ।
    Total Reply(0) Reply
  • Abdul Kader ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৬ এএম says : 0
    এখন আবার মাহবুব উদ্দিন খোকন এর নামে পুলিশ মামলাও করবে হয়তোবা সাথে আরো 6 সাতশত লোকের নামে ও মামলা দিবে এই আজব পুলিশে
    Total Reply(0) Reply
  • James Jimmy ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৬ এএম says : 0
    মামলা, গ্রেফতার দিয়ে আটকাতে না পেরে এখন গুলি করে আটকাতে চায়। কোন স্বৈরাচার জালিম সরকার কি কোন কালে অস্ত্রের জোরে টিকে থাকতে পেরেছে?
    Total Reply(0) Reply
  • Arif Uddin Khan ১৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৭ এএম says : 0
    বিষয়টি অত্যন্ত দূঃখজনক। এমনটি কখনো কাম্য নয়। পুলিশের এই অন্যায় কাজটি আইন কে বৃদ্যাংগুলি দেখানোর সামিল। জড়িত পুলিশ কে বিচারের আওতায় না আনলে পুলিশের ধারা এ ধরনের অন্যায় দিন দিন বৃদ্ধি পাবে।।
    Total Reply(0) Reply
  • atm gafur ১৬ ডিসেম্বর, ২০১৮, ৭:০৩ এএম says : 0
    এবার প্রমোশন আটকায় কে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ