Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

এখনই সেনা নামানোর দাবি বিএনপির

ইসিতে লিখিত অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ৪:০৬ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ১৬ ডিসেম্বর, ২০১৮

দেশে বড় ধরনের সহিংসতা এড়াতে এখনই সেনাবাহিনী নামানোর দাবি জানিয়েছে বিএনপি।

আজ রোববার দুপুরে নির্বাচন কমিশনের (ইসি) কাছে লিখিত অভিযোগ জানানো শেষে সাংবাদিকদের এ দাবির কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।
তিনি বলেন, তাদের কোনো প্রার্থীই প্রচারণা চালাতে পারছেন না। ঢাকায় কেউ নির্বাচনী প্রচারণায় যেতে পারছেন না। পোস্টার লাগাতে দিচ্ছে না। গ্রেফতার করছে। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। আমরা প্রতিরোধ গড়ে তুললে তখন বিরাট সহিংসতা ঘটবে। তাই এখনই সেনা নামান।
ইসিতে একটি লিখিত অভিযোগে বলেন, পটুয়াখালী-৩ আসনে বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনির ওপর হামলা চালানো হয়েছে। হবিগঞ্জে বিএনপির আটজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
চট্টগ্রাম-১ আসনে বিএনপির কারাবন্দি প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে গণসংযোগ চালানোর সময় নগর বিএনপির সহ-সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া ময়মনসিংহের ফুলপুরে বিএনপির আট নেতাকর্মীকে গ্রেফতার ও দেড় হাজারের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে চিঠিতে অভিযোগ করা হয়। চিঠিতে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য এসব বন্ধে ইসিকে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।



 

Show all comments
  • রিপন ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:২৯ এএম says : 0
    চারদিকে রক্ত আর রক্ত! লাশ হচ্ছি প্রতিদিন। সেনা নামবে কবে? প্রতীক্ষায় বসে থেকে থেকে হাড়-কঙ্কালে যে দুর্বা গজিয়ে গেল!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ